Weather

দুই বঙ্গেই হবে মাঝারি থেকে ভারী বৃষ্টি, চলবে রবিবার পর্যন্ত

একদিকে যেমন ঝরছে বৃষ্টি, অপরদিকে বাড়ছে আর্দ্রতা জনিত অস্বস্তিকর আবহাওয়া

দেবশ্রী কয়াল : চলতি বছরে দক্ষিণবঙ্গে বৃষ্টি আসেনি সেভাবে। আর এলেও মানুষকেই স্বস্তি দিতে পারেনি ঠিকভাবে। বৃষ্টি হওয়ার সময়েই কেবল সাময়িক স্বস্তি মিলছে, বৃষ্টি কেটে গেলেই আবার সেই অস্বস্তিতে ভুগছেন মানুষ। আজ সকাল থেকেই শহরতলির আকাশ হয়ে রয়েছে মেঘাছন্ন। বঙ্গোপসাগরে তৈরী হয়েছে নিম্নচাপ। আবহাওয়া দফতর জানাচ্ছে নিম্নচাপের জেরে, আজ কলকাতা সহ আরও বিভিন্ন জায়গায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা।

এই নিম্নচাপের জেরেই এবার সারা রাজ্য জুড়ে আগামী রবিবার পর্যন্ত থাকছে বৃষ্টির সম্ভাবনা। বিশেষ করে উত্তরবঙ্গের পাহাড়ি অঞ্চলে বৃষ্টির পরিমাণ বেশী হবে বলেই জানা গেছে। উত্তরবঙ্গের ৫ জেলায় কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিংপং,দার্জিলিং সব জায়গায় রয়েছে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা।

এদিকে দক্ষিণবঙ্গে বিশেষ করে উপকূলের অঞ্চলে রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। আগামী রবিবার পর্যন্ত এই গভীর নিম্নচাপ আরও বেশী শক্তি গ্রহণ করবে, তার ফলেই দুই বঙ্গে রবিবার পর্যন্ত এই বৃষ্টির রেশ চলতে থাকবে। বিভিন্ন জায়গায় বজ্র বিদ্যুত্‍ সহ ভারী, মাঝারী বৃষ্টি চলবে।

তবে দক্ষিণ বঙ্গে আর্দ্রতা জনিত অস্বস্তি ও ভ্যাপসা গরম বেশী। আর তার ফলেই এখন গরমে নাজেহাল হয়ে রয়েছেনমানুষ, এখন দেখা যাচ্ছে অনেকটাই জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। যার ফলে তাপমাত্রার ওঠানামা দেখা যাচ্ছে রাজ্যে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রীর ঘরে ও সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রীর ঘরে। এদিকে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৪% এর মতো, যা কিনা আরও অস্বস্তির মধ্যে ফেলবে দক্ষিণবঙ্গ বাসীকে। ফলত বৃষ্টি আসলেও অস্বস্তিকর আবহাওয়া থেকে কিছুতেই মিলছে না মুক্তি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: