Weather

আবারও অঝরে দক্ষিণবঙ্গে ঝরবে বৃষ্টি, স্বস্তি পাবেন মানুষ

অসহ্যকর হয়ে উঠেছে পরিবেশ, বৃষ্টি ছাড়া নেই কোনো উপায়

দেবশ্রী কয়াল : বর্ষাকালের শুরুতে নিয়ম মেনে রাজ্যে বর্ষা প্রৰেশ করলেও, দক্ষিণবঙ্গের মানুষ কাটাচ্ছিলেন অস্বস্তিতে। কোনোদিন বৃষ্টি হলেও, তাতে বাড়ছিল পারদের মান। তার জেরেই চরম অস্বস্তিকর হয়ে উঠেছিল পরিবেশ। তবে এবারে মনে হচ্ছে শ্রাবনের ধারা হবে দক্ষিণবঙ্গে। স্বস্তি ফিরে পাবেন মানুষ। মঙ্গলবার দুপুর থেকেই ভিজছে শহর কলকাতা ও দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা। সন্ধ্যা নামতেই ঝমঝমিয়ে নামে বৃষ্টি। রাত যত বেড়েছে, বৃষ্টিও কিন্তু তার বেগ বাড়িয়ে গেছে। ভোর রাতেও ভালরকম বৃষ্টিতে ভিজেছে বাংলা। এখনও কোথাও কোথাও ঝিরি ঝিরি বৃষ্টি পড়লেও যে কোনও মুহূর্তে আবারও অঝরে ঝরে পড়তে পারে। যদিও বেশিরভাগ জায়গায় আকাশ এখন মেঘলা হয়ে রয়েছে। তাই চিন্তা করার কিছুই নেই, এত তাড়াতাড়ি দক্ষিণবঙ্গ থেকে বিদায় নেবে না বৃষ্টি, এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস বলছে, আজ রাজ্যের সমস্ত জেলাতেই হবে বৃষ্টি। আপাতত টানা শুক্রবার পর্যন্ত বৃষ্টিতে ভিজবে বাংলা। এছাড়া বেশকিছু জেলায় বজ্র-বিদ্যুত্‍-সহ বৃষ্টির ও রয়েছে সম্ভাবনা। এর জেরে ভেপসে থাকা তাপমাত্রা কিছুটা নামবে বলে মনে করা হচ্ছে। ফলে গরমের যে দাবদাহ চলছিল, তার থেকে খানিক রেহাই পাওয়া যাবে বলে আশা করা যাচ্ছে।

এদিন হাওয়া অফিস সূত্রে খবর, আগামী কয়েকদিন কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে বজ্রবিদ্য়ুত্‍-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। একই সঙ্গে অসম মেঘালয়ে টানা তিন-চার দিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সুতরাং দক্ষিণবঙ্গের মানুষের জন্যে কিন্তু এ একপ্রকার আনন্দের খবর ই বটে। মুক্তি পাওয়া যাবে এই অসহ্যকর আবহাওয়া থেকে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: