Big Story

রুজিরার পর মেনকা গম্ভীরের বাড়িতে সিবিআই, গেটে অসহযোগিতার অভিযোগ

সন্দেহজনক আর্থিক লেনদেনের ব্যাপারে জিজ্ঞাসা করতেই সিবিআই হানা

নিজস্ব সংবাদদাতা: রবিবার অভিষেক পত্নী সিবিআই এর নোটিস পাওয়ার পর সোমবার তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির শ্যালিকা মেনকা গম্ভীরের (Menaka Gambhir) বাড়িতে পৌঁছল সিবিআই। দু’জন মহিলা অফিসার সহ আটজন অধিকারীক শ্যালিকার বাড়িতে উপস্থিত হন। সিবিআই আধিকারিকরা আবাসনের দুয়ারে যেতেই তাঁদের গাড়ি আটকে দেন নিরাপত্তারক্ষীরা। বেশ কিছুক্ষণ কথাবার্তা চলে গোয়েন্দাদের সঙ্গে নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের। তারপর গাড়ি বাইরে রেখে পায়ে হেঁটেই ভিতরে ঢোকে সিবিআই টিম। লন্ডনের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পাওয়া যাওয়ায় তা নিয়েই জিজ্ঞাসাবাদ করবে সিবিআই।

অন্যদিকে সোমবার সকালেই অভিষেকের স্ত্রী রুজিরা নারুলা সিবিআইকে চিঠি লিখে জানিয়েছেন, আগামী কাল মঙ্গলবার সকাল ১১টা থেকে বেলা তিনটে পর্যন্ত গোয়েন্দাদের সময় দিতে পারবেন। তবে জিজ্ঞাসাবাদের জন্য গোয়েন্দাদের কাল সকাল ১১টা থেকে দুপুর ৩টের মধ্যে তিনি তাঁর বাড়িতে যাওয়ার কথা বলেছেন।

কয়লা পাচারের অর্থ বিদেশের ব্যাঙ্কে একাধিক আর্থিক লেনদেনের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে সাংসদের শ্যালিকাকে। রবিবার বেলা ২টো নাগাদ ৬ সদস্যের সিবিআই আধিকারিক অভিষেকের কালীঘাটের হরিশ মুখার্জি স্ট্রিটের বাড়িতে গিয়ে অভিষেকের স্ত্রী রুজিরা ব্যানার্জিকে নোটিস পাঠায়। রুজিরার ব্যাঙ্ক অ্যাকাউন্টে সন্দেহজনক আর্থিক লেনদেনের জন্য তাঁকে নোটিস দেওয়া হয়। পরবর্তী সময়ে স্ত্রীকে সিবিআইয়ের নোটিস প্রসঙ্গে টুইট করেন অভিষেক ব্যানার্জি। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আজ দুপুর ২ টোয় আমার স্ত্রীর নামে নোটিস দেয় সিবিআই। দেশের আইনের প্রতি পূর্ণ আস্থা আছে। যদি কেউ মনে করে আমাদের ভয় দেখাবে, তাহলে ভুল করছে। আমরা কখনও মাথা নত করি না।’

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: