Big Story

আলিয়া হত্যাকাণ্ডের নতুন মোর , তিন হেবি ওয়েটের নাম অডিও রেকর্ডে

দুজন মন্ত্রী মুখ খুললেও মুখ খোলেনি যুবনেত্রী

তিয়াসা মিত্র : আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে হেনস্থা-কাণ্ডে নতুন মোড় এনে দিয়েছে একটি অডিয়ো ক্লিপ। সেই অডিয়োর সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই না করলেও দুই ব্যক্তির কথোপকথনে শোনা যাচ্ছে রাজ্যের দুই মন্ত্রীর নাম— রাজ্যের পরিবহণমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম এবং সংখ্যালঘু উন্নয়ন দফতরের মন্ত্রী গোলাম রব্বানি। শোনা যাচ্ছে রাজ্যের যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষের নামও রয়েছে সেখানে।

আলিয়ার পড়ুয়ারা বলছেন, ওই কথোপকথনে অংশ নেওয়া দুই ব্যক্তি তৃণমূলের ছাত্র নেতা। এক জন আলিয়ার প্রাক্তনী এবং অন্য জন, তৃতীয় বর্ষের পড়ুয়া। ফোনের এক প্রান্ত থেকে বলতে শোনা যায়, উপাচার্যকে তিনি নিজেই বার করে দেবেন। শুধু সঙ্গে এক জন লাগবে। এ-ও বলা হয়, এ নিয়ে ফিরহাদ হাকিম, গোলাম রব্বানির মতো রাজ্যের মন্ত্রী ও তৃণমূলের শীর্ষ নেতাদের কথাও হয়েছে। এই অভিযোগ শুনে সংবাদমাধ্যমের কাছে রব্বানির প্রতিক্রিয়া, ‘‘আমার গলা তো শোনা যায়নি।’’ অন্য দিকে, ফিরহাদ দাবি করেন, এই ধরনের কোনও ঘটনার নির্দেশ তিনি দেননি। পরিস্থিতি যতদিন যাচ্ছে আরো জোরালো জটিলটাতে তলিয়ে যাচ্ছে।

রব্বানি বলেন, ‘‘আমি এক জন উপাচার্যের বিরুদ্ধে কেন ষড়যন্ত্র করব? আমার নাম কোনও অডিয়োয় কেউ বললে কি আমার কিছু করার আছে?’’ এর পাশাপাশি তাঁর প্রশ্ন, ‘‘আমার কণ্ঠস্বর কি শোনা যাচ্ছে? যদি সেটা হত তবে বুঝতাম কোথাও কিছু একটা ভুল হচ্ছে।’’ অডিয়োয় সায়নীর নাম শোনা গেলেও অভিনেত্রী রাজনীতিক এ নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি। ফিরহাদ গোটা ঘটনার নিন্দা করার পাশাপাশি দুঃখপ্রকাশও করেন। বলেন, ‘‘আলিয়ায় যা হয়েছে তা কোনও ভাবেই কাম্য নয়। এই ঘটনায় মাথা হেঁট হয়ে গিয়েছে।’’

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: