Sports Opinion

বিতর্কিত মন্তব্য সঞ্জয় মঞ্জেরেকরের, চাওলা ও রায়ডুকে বললেন ‘লো প্রোফাইলে’র ক্রিকেটার

নেটিজেনদের রোষের মুখে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার, নেট দুনিয়ায় উঠেছে বিতর্কের ঝড়

দেবশ্রী কয়াল : আইপিএল শুরু হতে না হতেই শুরু হয়ে গেল বিতর্কের ঝড়। আইপিএলের ধারাভাষ্যকারদের তালিকায় সঞ্জয় মঞ্জরেকর এর নাম এবছর বাদ দেওয়া হয়েছে, তবে আইপিএলে যুক্ত না থাকলেও তাঁর মন্তব্যের জেরে জড়িয়ে পড়লেন বিতর্কে। তাঁর বেফাঁস মন্তব্যের কারণেই নেটিজেনদের শিকার হয়েছেন সঞ্জয় মঞ্জেরেকর। গতকাল হয় আইপিএলের উদ্বোধনী ম্যাচ , এবং জয়লাভ করে চেন্নাই সুপার কিংস। আর চেন্নাই শিবিরেরই দুই তারকা ক্রিকেটার পীযূষ চাওলা আর অম্বতি রায়ডুকে নিয়ে মন্তব্য করে এবার সোশ্যাল মিডিয়ার রোষানলে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার।

গতকাল সকল অপেক্ষার অবসান ঘটিয়ে শুরু হয়েছে আইপিএল। আমিরশাহীতে দর্শকশূন্য মাঠে শুরু হয়েছে টুর্নামেন্ট। আর শুরুতেই গতবারের চ্যাম্পিয়ন মুম্বইকে হারিয়ে সফর শুরু করেছে ধোনির চেন্নাই শিবির। দুর্দান্ত বল করে শুরুতেই রোহিত শর্মার উইকেট তুলে নিয়ে মুম্বই ব্যাটিং অর্ডারে জোর ধাক্কা দেন পীযূষ চাওলা। আর সেই সঙ্গে আইপিএলের তৃতীয় সর্বোচ্চ উইকেট প্রাপকের পাশে নিজের নামও লিখিয়ে ফেলেন। ইমরান তাহিরকে বসিয়ে পীযূষ কে দিয়ে যে বল করিয়েছেন সেই সিদ্ধান্ত যে ধোনির একদম সঠিক ছিল তা মুম্বইয়ের অধিনায়ক রোহিতের আউট নেওয়ার পর স্পষ্ট হয়।

অপরদিকে, দুরন্ত ৭১ রানের ইনিংস খেলে ম্যাচের সেরা হয়েছেন রায়ডু। বলা যেতে পারে কালকের তুরুপের তাস ছিলেন তিনি। একবারও মনে হয়নি এই খেলোয়াড় আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছে অথবা গত ৬ মাস বিনা প্র্যাকটিসে ছিলেন বরং মনে হয়েছে তিনি একদম রিদিমেই ছিলেন। কিন্তু এই দুই তারকাকেই ‘লো প্রোফাইলে’র ক্রিকেটার বলে প্রতিপন্ন করেন সঞ্জয় মঞ্জরেকর। আর তাতেই চটেছেন নেটদুনিয়ার বাসিন্দারা। উঠেছে বিতর্কের ঝড়।

গতকাল আইপিএলের প্রথম ম্যাচের পর ট্যুইট করে মঞ্জরেকর লেখেন, ‘চাওলা আর রায়ডু- দুই লো প্রোফাইল ক্রিকেটার দারুণ খেলেছে। চেন্নাইকে জানাই শুভেচ্ছা।’ আর দুই খেলোয়াড়ের এমন ‘অসম্মান’ অনেকেই মেনে নিতে পারেননি। এরপর এক নেটিজেন, প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে একহাত নিয়ে লিখেছেন, ‘ওঁরা লো প্রোফাইল মোটেও নন, ওঁদের কখনওই সেভাবে গুরুত্ব দেওয়া হয় না। তাই আন্ডার রেটেড বলতে পারেন। নিজের শব্দটা ঠিক করুন।’ অন্য আর এক নেটিজেন লেখেন, জোড়া বিশ্বকাপজয়ী দলের সদস্যকে (চাওলা) কীভাবে লো প্রোফাইল বলেন ?

এরপর এক এক জনের রোষের মুখে পড়তে হচ্ছে তাঁকে। তবে এ ঘটনা প্ৰথমে নয়, এর আগেও তাঁর বিতর্কিত মন্তব্যের জেরে নেটদুনিয়ায় রব পড়ে গিয়েছিল। যার জেরে ২০১৯-২০ মরশুমের শেষে প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে ধারাভাষ্যকারের পদ থেকে বরখাস্ত করেছিল বিসিসিআই। আর এই বছর ধারাভাষ্যের বাইরে থেকেও আইপিএলের শুরুতেই বিতর্ক তৈরি করলেন সঞ্জয় মঞ্জেরেকর।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: