Big Story

পথ অবরোধে আটকে অ্যাম্বুলেন্স, মৃত্যু শিশুর

জগদ্ধাত্রী বিসর্জনের শোভাযাত্রা জারি রাখতে কলকাতা হাইকোর্টের নিষেধাজ্ঞা বাতিলের জন্য পথ অবরোধে কৃষ্ণনগরবাসী

শর্মিষ্ঠা বিশ্বাস: ৯ থেকে ১৫ই নভেম্বর চন্দননগর-ভদ্রেশ্বর জিটি রোড নো-এন্ট্রি জোন করা হয়েছিল চন্দননগর পুলিশ কমিশনারের তরফ থেকে। তারওপর দুর্গাপুজোর মতোই জগদ্ধাত্রী পুজোর শোভাযাত্রাতেও নিষেধাজ্ঞা হেনেছে হাইকোর্ট। শোভাযাত্রার নিষেধাজ্ঞা বাতিলের দাবিতে চিঠি পাঠালেও তা খারিজ করে দেওয়া হয়। যার জেরেই বিক্ষিপ্ত জায়গায় পথ অবরোধে নেমেছে কৃষ্ণনগরবাসীর একাংশ। মঙ্গলবার বিকেলের পর থেকেই প্রথমে কৃষ্ণনগর পুরসভার সামনে অবরোধে বসে কৃষ্ণনগরবাসি। পরে আবার ৩৪ নং জাতীয় সড়ক অবরোধ করে, যার ফলে ভীষণ যানজট দেখা দে ৩৪ নং জাতীয় সড়কে।

এই পথ অবরোধে আটকে যায় মালদা থেকে কলকাতার এসএসকেএম হাসপাতালগামী এক অ্যাম্বুলেন্স। যে অ্যাম্বুলেন্সে ছিল ৭ বছর বয়সী একটি অসুস্থ শিশু। অনেকক্ষণ যানজটে আটকে থাকায় পথে অ্যাম্বুলেন্সই মৃত্যু হয় ওই শিশুর। পরিবার থেকে বারং বার রাস্তা ফাঁকা করে অ্যাম্বুলেন্স যেতে দেয়ার জন্য অনুরোধ করলেও সে কথায় কান দেয়নি বরোধকারীরা। পরে পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছে বুধবার ভোর নাগাদ অবরোধ হঠিয়ে যানচলাচল স্বাভাবিক করা হয়। পথ অবরোধের ঘটনায় এখনও পর্যন্ত ৫ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

জগদ্ধাত্রী বিসর্জনের শোভাযাত্রা জারি রাখতে কলকাতা হাইকোর্টের নিষেধাজ্ঞা বাতিলের জন্য পথ অবরোধে শিশু মৃত্যু, মানুষ নিজের উৎসবের আয়োজনে এতটাই মত্ত যে শিশুর প্রাণ ভিক্ষার অনুরোধও তাদের কানে যায় না। এক মায়ের আরাধনা ব্যাহত রাখতে আরেক মায়ের কোল শূন্য হয়ে যাওয়া, এর দায় নেবে কে?

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: