Big Story

রীতি মেনে দক্ষিণেশ্বরে পুজো দিলেন আমিত শাহ, মন্তব্য তৃণমূলের উদ্যেশেও

দক্ষিণেশ্বরের মন্দিরে পৌঁছলেন অমিত শাহ এখনো বাকি কর্মসূচি

পৃথা কাঞ্জিলাল : দু’ দিনের রাজ্য সফরে এসেছেন অমিত শাহ(Amit Shah)। ২০২১ এর টার্গেটে রয়েছে একাধিক কর্মসূচি। বৃহস্পতিবার বেলা সাড়ে এগারোটা নাগাদ হেলিকপ্টারে বাঁকুড়া পৌঁছান অমিত শাহ। সেখানে প্রথম বিরসা মুন্ডার মূর্তিতে মাল্যদান করেন তিনি। সেখানেই সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে রাজ্য সরকারকে আক্রমণ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

আজ সকালে দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিলেন অমিতবাবু। তাঁর সঙ্গে রয়েছেন মুকুল রায়, দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়, বাবুল সুপ্রিয়, অনুপম হাজরা আরও অনেকে। তাঁর জন্য গোটা মন্দির চত্বর কড়া নিরাপত্তায় মোড়া হয়েছে। মন্দিরে রয়েছেন বিজেপির মহিলার মোর্চারাও। উপস্থিত রয়েছেন অগ্নিমিত্রা পাল। মন্দিরে পুজো দেওয়ার পর পণ্ডিত অজয় চক্রবর্তীর বাড়িতে যাবেন তিনি। বিজেপি কর্মীদের সঙ্গে এবং সাংসদদের সঙ্গে বৈঠক করার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। অমিত শাহ সফরে এসে প্রথম দিনেই এক আদিবাসী সম্প্রদায়ের বাড়িতে মধ্যাহ্নভোজন সেরেছেন। আজ বাগুইহাটির এক মতুয়া পরিবারে মধ্যাহ্নভোজন সারবেন তিনি।

বৃহস্পতিবার বাঁকুড়া কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর গলায় ফের একবার সোনার বাংলা গড়ার প্রতিশ্রুতি শোনা গিয়েছে। দক্ষিণেশ্বরে মন্দিরে পুজো দিয়ে বেশ কিছুক্ষণ সময় কাটান তিনি। সেখান থেকে বাইরে এসে তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল কংগ্রেসকে খোঁচা দিয়ে অমিত শাহ বলেন, ‘‌এখানে তোষণের রাজনীতি চলছে। হারানো গৌরব ফিরে পাক বাংলা।’‌ সাধারণ মানুষের মন জয়ে করার জন্যে কী এই কর্মসূচি তার? তাঁর কথার ইঙ্গিতে তিনি বাংলা আয়ত্বে আনার কথা ও বলেছিলেন। তার জন্য ই কি এত কর্মসূচি?

এরপরের টার্গেট ২০২১ র কর্মসূচি নিয়ে জানা যায়নি এখনো কিছু যদিও। নদিয়া, উত্তর ২৪পরগনা ,কোচবিহার এবং মালদার প্রায় ৭৪ টি বিধানসভা কেন্দ্র মতুয়া সমর্থনের ওপর নির্ভর করে আসছে। ফলে বাংলায় টিকতে হলে মতুয়াদের সমর্থন রাজনৈতিক নেতাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। তাই এবার একুশের নির্বাচনের আগে বিজেপি তৃণমূল মতুয়াদের মন জয় করার প্রয়াস চালাচ্ছে বলে রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: