West Bengal

বাংলাতে ক্ষমতায় আসতে সফরে অমিত শাহ, জল্পনা তুঙ্গে

নিজেদের গদি বাংলায় সুনিশ্চিত করতে মরিয়া গেরুয়া শিবির, তৃণমূলকে নামবে ক্ষমতা থেকে

দেবশ্রী কয়াল : বাংলাতে আগামী ২১শের বিধানসভায় ভোটে জিতে ক্ষমতায় আসার জন্যে সব রকম প্রস্তুতি নিচ্ছে বিজেপি। বাংলাতে নিজের জায়গা স্থায়িত্ব করতে এবং ভোটে জিততে এবার রাজ্যে আসছেন অমিত শাহ(Amit Shah)। আগামী বৃহস্পতি ও শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির শীর্ষ নেতা অমিত শাহ আসছেন সফরে। তার আসার খবর প্রকাশ্যে আসা মাত্রই রাজনৈতিক জল্পনা তুঙ্গে, চারিদিকে চলছে আলোচনা। এমন সময় গুঞ্জন ভেসে আসছে যে হয়ত অমিত শাহ-এর হাত ধরেই তৃণমূল ছেড়ে বেশ কয়েকজন মন্ত্রী-বিধায়ক যোগ দিতে পারেন গেরুয়া শিবিরে। এই দু’দিনেরই সাংগঠনিক বৈঠকে অংশ নেবেন অমিত শাহ।

একদিকে যখন বিহারে বিধানসভা নির্বাচন হচ্ছে তখনই বাংলায় আসন্ন নির্বাচনে নিজেদের জায়গা সুনিশ্চিত করতে বাংলা তে দুদিনের সাংবিধানিক সফরে আসছেন অমিত শাহ। করোনা পরিস্থিতির মধ্যেই আসন্ন বিধানসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে সব দল। অপরদিকে সংগঠন চাঙ্গা করে জোটবদ্ধভাবে লড়াইয়ে ফেরার মরিয়া চেষ্টা করছে বাম-কংগ্রেস। উল্টোদিকে শাসক দল তৃণমূল পুনরায় নিজেদের কমতে রাখতে সকল রকম পদক্ষেপ নিয়ে চলেছে। একুশে বাংলা দখল করার জন্যে মরিয়া গেরুয়া শিবিরও। তৃণমূলকে তাদের গদি থেকে নামাতে সকল রকম চেষ্টা চালাচ্ছে তারা।

আগামী বৃহস্পতিবার রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির শীর্ষ নেতা অমিত শাহ। জানা গিয়েছে, বাঁকুড়া দিয়ে নিজের সাংগঠনিক সফর শুরু করবেন অমিত শাহ। পুরুলিয়া, দুই বর্ধমান, বীরভূম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলির জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন শাহ। এছাড়াও কলকাতাতেও দলের সাংগঠনিক বৈঠকে যোগ দেবেন অমিত শাহ। কলকাতার পাশাপাশি দুই ২৪ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদের দলীয় নেতৃত্বের সঙ্গে সল্টলেকের EZCC-তে বৈঠক করবেন অমিত শাহ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: