Entertainment

এফআইআর দায়ের বিগ বি এর বিরুদ্ধে, অভিযোগ হিন্দু ধর্মের উপর আঘাত হানা হয়েছে

একটি প্রশ্নকে নিয়েই শোরগোল, ট্রেন্ডিং হচ্ছে 'বয়কট কেবিসি'

দেবশ্রী কয়াল : গুরুতর অভিযোগ উঠল বিগ বি এর বিরুদ্ধে। এফআইআর দায়ের হল কউন বনেগা ক্রোড়পতি(Kaun Banega Crorepati) এবং শোয়ের সঞ্চালক অমিতাভ বচ্চনের(Amitabh Bachhan) বিরুদ্ধে। হিন্দু ধর্মের উপর আঘাত আনার অভিযোগে অমিতাভ বচ্চন এবং সম্পূর্ণ শো কর্তৃপক্ষের উপর দায়ের করা হয় আইনি অভিযোগ। সম্প্রতি এই শো এর করমবীর পর্বে এক প্রতিযোগীকে জিজ্ঞাসা করা হয় একটি প্রশ্ন। আর সেই প্রশ্নকে ঘিরেই দেখা দেয় তুলকালাম অবস্থা। ইতিমধ্যে এই নিয়ে সোশ্যাল মিডিয়াতে চারিদিকে পড়ে গেছে শোরগোল।

সেদিনের ওই পর্বে এক প্রতিযোগীকে প্রশ্ন করা হয়, ১৯২৭ সালে বি আর আম্বেদকর এবং তাঁর সঙ্গীরা কোন ধর্মগ্রন্থের প্রতিলিপি ছিঁড়ে ফেলেন ! যার উত্তর দেওয়ার জন্য বিকল্প হিসেবে দেওয়া হয় ৪টি নাম। বিষ্ণু পুরাণ, ভগবত গীতা, ঋকবেদ এবং মনুস্মৃতি। যার উত্তর মনুস্মৃতি হিসেবে চিহ্নিত করা হয়। এরপর বিগ বি-র মুখ থেকে শোনা যায়, ১৯২৭ সালে বি আর আম্বেদকর এবং তাঁর সঙ্গীরা মনুস্মৃতির প্রতিলিপি পুড়়িয়ে দিয়েছিলেন।

সেদিন উত্তরের প্রসঙ্গে অমিতাভ যা বলেন, তা হিন্দু ধর্মে আঘাত করা হয়েছে বলে ওঠে অভিযোগ। এরপরই একটি হিন্দু সংগঠনের তরফে কউন বনেগা ক্রোড়পতি এবং বিগ বি-র বিরুদ্ধে দায়ের করা হয় এফআইআর। হিন্দু ধর্মে আঘাতের অভিযোগেই লখনউতে বিগ বি এবং শো এর বিরুদ্ধে দায়ের করা হয় অভিযোগ। ওই ঘটনার পরই ‘বয়কট কেবিসি’ বলে ট্যুইটারে ট্রেন্ড করতে শুরু করে ওই অভিযোগ। যদিও এই বিষয়ে এখনও কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি বিফগ বি এর তরফ থেকে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: