Uncategorized

দীর্ঘ প্রতীক্ষার পর স্কুল খুললেও, এড়ানো গেলোনা বিপদ

বিদ্যালয় খোলার পরেই ২৬২ জন শিক্ষার্থী এবং ১৬০ জন শিক্ষক আক্রান্ত হলেন করোনায়

পল্লবী কুন্ডু : ঠিক যা নিয়ে ভয় ছিল তাই হলো। স্কুল খোলার পরেই অত্যাধিক হারে বাড়লো সংক্রমণের হার। গত ২ নভেম্বর থেকে অন্ধ্রপ্রদেশে(Andhra Pradesh) খুলে দেওয়া হয়েছিল স্কুল। সেইমতো নবম এবং দশম শ্রেণীর শিক্ষার্থীরা স্কুলে আসতে শুরু করেছিল। আর তারপর থেকে এখনও পর্যন্ত ২৬২ জন শিক্ষার্থী এবং ১৬০ জন শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছে বলে খবর। বৃহস্পতিবার রাজ্য শিক্ষা দফতর সূত্রে এমনটাই জানা গিয়েছে।

গোটা দেশের দিকে নজর দিলে রেখাটা কখনো উর্ধমুখী আবার কখনো নিম্নমুখী তবে এই মুহূর্তে সারা দেশে শেষ ২৪ ঘণ্টার মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৫০ হাজারেরও বেশি মানুষ। যার ফলে সারা দেশের করোনা আক্রান্তের মোট সংখ্যাটা গিয়ে দাঁড়াল ৮.৩ মিলিয়নে। পাশাপাশি গত ১ দিনে সারা দেশে করোনায় মত্যু হয়েছে ৭০০-এরও বেশি মানুষের, যার ফলে মোট সংখ্যাটা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৪ হাজার ৩১৫ জনের।

এদিকে, অন্ধ্রপ্রদেশের স্কুলশিক্ষা কমিশনার জানিয়েছেন, যে বিদ্যালয়ে যোগদানকারী মোট শিক্ষার্থীর নিরিখে যতজন করোনায় আক্রান্ত হয়েছে সেই সংখ্যাটা ততটাই উদ্বেগজনক নয়। তিনি আরও যোগ করেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কোভিড-১৯ সুরক্ষা প্রোটোকল রয়েছে কিনা, তা নিশ্চিত করতেও ব্যবস্থা নেওয়া হচ্ছে। করোনা অতিমারীর জট খুলে স্বাভাবিকের দিকে এগোতে তৎপর শিক্ষাক্ষেত্র। কিন্তু পাশাপাশি সুরক্ষার বিষয়ে কড়া আলোকপাত না করলে বিপদ নিশ্চিত।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: