Big Story

ফের ভয়াবহ অগ্নিকান্ড কলকাতার বুকে; আগুন নিয়ন্ত্রণে তৎপর দমকলের ১৮টি ইঞ্জিন

৩টি সিলিন্ডার ফেটে কাঠের গোলায় ভয়াবহ আগুন লাগে বলেই প্রাথমিকভাবে অনুমান

শর্মিষ্ঠা বিশ্বাস: শুক্রবার সকালে নিমতলা ঘাট স্ট্রিটের ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকাজুড়ে। এদিন সকালে হঠাৎই বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে এলাকা, এলাকাবাসীরা বাড়ি থেকে বেরিয়ে এসে দেখেন একটি বাড়িতে দাউ দাউ করে জ্বলছে আগুন। ওই বাড়িতেই ছিল কাঠের গুদাম, যার জেরেই দ্রুত ছড়াচ্ছে আগুন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আগুন নেভানোর কাজ তবে জনবহুল এলাকা হওয়ায় আগুন নেভানোর কাজে বেশ অসুবিধে হচ্ছে, এমনকি দেওয়াল কেটে গোডাউনের ভেতরে ঢুকে ও মই বেয়ে উপরে উঠে দমকলকর্মীদের প্রাণের ঝুঁকি নিয়ে নেভাতে হচ্ছে আগুন। নিমতলা ঘাটের ওই জনবহুল এলাকায় আরও কয়েকটি কাঠের গুদাম থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। প্রথমে দমকলের ৫টি ইঞ্জিন এসে আগুন নেভানোর কাজে লাগে, পরে দমকলের ১৮টি ইঞ্জিনের উপস্থিতির খবর মিলেছে।

বাসিন্দাসূত্রে খবর, সিলিন্ডার বিস্ফোরণের আওয়াজ পান তারা। বাসিন্দাদের কাছ থেকে আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকল। প্রাথমিকভাবে অনুমান ৩টি সিলিন্ডার ফেটে লাগে আগুন। এমনকি কাঠের গোলাগুলি থেকে ক্রমাগত বিস্ফোরণের শব্দ পাচ্ছেন বাসিন্দারা। আগুন লেগে ভস্মীভূত হয়ে গিয়েছে বস্তির ২৫ টি বাড়ি। তবে হতাহতের কোনো খবর নেই এখনও পর্যন্ত। এলাকা জুড়ে ছড়িয়েছে কালো ধোঁয়া। যত দ্রুত সম্ভব চলছে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ।

এদিন নিমতলা ঘাটের ৫নং স্ট্রিটের ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন স্থানীয় বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। এলাকাবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তিনি। তবে শীঘ্রই আগুন নিয়ন্ত্রণে না আসলে বহু দোকান পুড়ে ব্যবসার ক্ষতি হবে বলে আশঙ্কাও জানান তিনি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: