Business

ভারতের মাটিতে নিজস্ব সংস্থা গড়ে তোলার পথে অ্যাপল

'ভারতে নিজেদের ছড়িয়ে দিতে পেরে আমরা গর্বিত', জানালেন দিয়েরদ্রে ও'ব্রায়েন

পল্লবী কুন্ডু : এবার ভারতের মাটিতে নিজস্ব অনলাইন স্টোর ওপেন করছে অ্যাপল। আগামী ২৩ সেপ্টেম্বর লঞ্চ হবে সেই স্টোর।এ ব্যাপারে অ্যাপলের উচ্চপদস্থ কর্তা দিয়েরদ্রে ও’ব্রায়েন বলেছেন, ”ভারতে নিজেদের ছড়িয়ে দিতে পেরে আমরা গর্বিত। ভারতের গ্রাহকদের সমস্ত রকম পরিষেবা দিতে চাই আমরা।”তবে নিজস্ব স্টোর থাকলে বেশ কিছু সুযোগ সুবিধা রয়েছে। অ্যাপলের বিভিন্ন পণ্য নিজের মতো করে ‘কনফিগার’ করে নিতে পারবেন গ্রাহকরা।উপরিউক্ত ছাত্রদের জন্য বিশেষ ছাড়ও দেওয়া হবে বলে জানিয়েছেন টিম কুকের সংস্থা। অনলাইন স্টোরে অর্ডার দেওয়ার ২৪ থেকে ৭২ ঘণ্টার মধ্যে তা পাঠানোর প্রক্রিয়া শুরু হবে। অ্যাপলের পণ্যের ডেলিভারি দেবে ব্লুডার্ট।

এ বছরের শুরুতেই ভারতে অনলাইন স্টোর খোলার পরিকল্পনা ছিল অ্যাপলের এবার সে পথেই অগ্রগতি।কিন্তু করোনাভাইরাস অতিমারির জেরে তা পিছিয়ে যায়। এত দিন অ্যামাজন, ফ্লিপকার্টের মতো ই-কমার্স সাইটের মাধ্যমে নিজেদের পণ্য বিক্রি করতো অ্যাপল। ২৩ সেপ্টেম্বর থেকে সরাসরি অ্যাপলের স্টোর থেকেই এবার আইফোন, আইপ্যাড অর্ডার দিতে পারবেন গ্রাহকরা।বিশ্ববাজারে আইফোনের চাহিদা কমেছে। তবে ভারতকে সাথে নিয়ে চলতে চায় সংস্থা। সেই লক্ষেই ওপেন করা হচ্ছে নিজস্ব স্টোর।

ভারতে এই প্রথম কোনও নিজস্ব স্টোর খুলবে অ্যাপল, যেখান থেকে সরাসরি অ্যাপলের পণ্য কিনতে পারবেন গ্রাহকরা। ভারতে নিজস্ব স্টোর নেই অ্যাপলের। যা আছে তা সবই ‘থার্ড পার্টি স্টোর’। ২০২১-এ ভারতের বাজারে অ্যাপলের নিজস্ব ফিজিক্যাল স্টোর খোলার পরিকল্পনার কথা এ বছর ফেব্রুয়ারিতে জানিয়েছিলেন অ্যাপল সিইও টিম কুক।আর এবার তা বাস্তবায়নের পথে, লক্ষে ২৩ শে সেপ্টেম্বর।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: