Nation

জামিন মিললনা অর্ণব গোস্বামীর, দীপাবলির আগে রায় দানের চেষ্টায় আদালত

আপাতত জেলেই কাটবে দিন : অর্ণব গোস্বামী

পল্লবী কুন্ডু : জামিনে ছাড়া পেলেন না রিপাবলিক টিভির এডিটর অর্ণব গোস্বামী(Arnab Goswami)। শুক্রবার অন্তর্বর্তী জামিনের জন্য আবেদন করেছিলেন তিনি। শনিবার দুপুরে সেই শুনানি হয় আদালতে। কিন্তু তিনি নিরাশ-ই হলেন, শনিবারও জামিন পেলেন না তিনি। তাঁর এই অন্তর্বর্তী জামিনের আবেদনের রায় সংরক্ষিত করে রেখেছে আদালত। ফলে এখনই মুক্তি পাচ্ছেন না তিনি। সংশ্লিষ্ট বিষয় নিয়ে আদালত জানিয়ে দিয়েছে, আগামী চারদিনের মধ্যে এই মামলার রায়দান করার চেষ্টা করা হবে। শনিবার শুনানির শেষে বিচারপতি এস এস শিণ্ডে ও বিচারপতি এম এস কার্ণিকের ডিভিশন বেঞ্চ জানায়, যেহেতু ছ’টা বেজে গিয়েছে তাই এই মুহূর্তে কোনও অর্ডার দেওয়া সম্ভব নয়। আর ঠিক সেই কারণেই তাই অন্তর্বর্তী জামিনের আবেদনের রায় আপাতত সংরক্ষিত করে রাখা হচ্ছে।

এছাড়াও এখন উৎসবের মরশুম আর সামনেই দীপাবলী। তাই আদালত চেষ্টা করবে আগামী চারদিনে মধ্যে এই রায় দেওয়ার। অবশ্য আদালতের তরফে জানানো হয়েছে, অর্ণবের আইনজীবীরা চাইলে আলিবাগের দায়রা আদালতেও আবেদন করতে পারেন। এর আগে শুক্রবার অর্ণব গোস্বামীর আইনজীবীদের বক্তব্য আদালত শোনে। কিন্তু সময় না থাকায় অন্য পক্ষদের বক্তব্য শোনা হয়নি। শনিবার দুপুরে রাজ্য সরকার ও অন্বয় নায়েকের আইনজীবীদের বক্তব্য শোনেন তাঁরা। শুক্রবার অর্ণব গোস্বামীর আইনজীবীরা বিচারপতিদের সামনে বারবার আবেদন করেন যাতে অর্ণবকে অন্তর্বর্তী মুক্তি দেওয়া হয়।

গ্রেফতার করার পরে সুরক্ষার খাতিরে সবাইকে রাখা হয়েছে কোয়ারেন্টাইনে।এই মুহূর্তে রায়গড়ে জিলা পরিষদের স্কুলে রয়েছেন অর্ণব।এদিকে, হাইকোর্ট থেকে অন্তর্বর্তী মুক্তি কিংবা সংশ্লিষ্ট আদালত থেকে জামিন পাওয়ার পরেই একমাত্র জেলের বাইরে বেরিয়ে আসতে পারবেন অর্ণব। আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলায় গ্রেফতার করা হয় রিপাবলিক টিভির এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী। তারপরেই তাঁকে ১৪ দিনের জেল হেপাজতে পাঠানো হয়। পুলিশ অবশ্য তাঁকে নিজেদের হেপাজতে চেয়েছিল। কিন্তু আলিবাগ আদালতের ম্যাজিস্ট্রেট সুনয়না পিঙ্গলে তাঁর অর্ডারে জানান, রায়গড় পুলিশ সঠিক কারণ দেখাতে পারেনি, কেন তারা অর্ণবকে পুলিশ হেফাজতে চাইছে। এমনকি অর্ণব গোস্বামীর গ্রেফতারিও বেআইনি বলেই মনে হচ্ছে বলেও জানান তিনি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: