Sports Opinion

দ্বিতীয় দিনের শেষে ভারতের প্রথম ইনিংসের স্কোর ২ উইকেটে ৬২, আবারো লক্ষ্যে বড়ো রান

দ্বিতীয় দিনের শুরুটা ভারতের থাকলেও, ওপেনিং জুটিকে আজ নিজেদের ফর্মে দেখা যায়নি বললেই চলে

পল্লবী কুন্ডু : দ্বিতীয় দিনের মাথায় অজিদের প্রথম ইনিংস শেষ হয় ৩৬৯ রানে। প্রথম দিনের ৫ উইকেটে ২৭৪ রান থেকে শুরু করে টিম পেইন এবং গ্রিনের জুটি অজিদের এদিন পৌঁছে দেয় ৩১৩ রান পর্যন্ত। ব্যক্তিগত ৫০ রানে অধিনায়ক পেইনকে ফেরান শার্দূল ঠাকুর। সুন্দরের বলে গ্রিন আউট হন ৪৭ রানে। শেষদিকে স্টার্ক এবং লিয়ন ২০ এবং ২৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। ভারতের হয়ে ৩টি করে উইকেট নেন ওয়াশিংটন সুন্দর এবং রবিচন্দ্রন অশ্বিন। সব মিলিয়ে দ্বিতীয় দিনের শুরুটা ভারতেরই ছিল।

তবে ভারতের ওপেনিং জুটিকে আজ নিজেদের ফর্মে দেখা যায়নি বললেই চলে। অফ স্ট্যাম্পের অনেকটা বাইরের বলে ব্যাট লাগিয়ে প্যাভিলিয়নে ফিরলেন শুভমন গিল। আর রোহিত যেভাবে আউট হলেন, টেস্ট ক্রিকেটের ভাষায় সেটাকে বলে ‘সুইসাইডাল’। তবে গিলের আউট হওয়ার পর পুজারার সাথে জমে উঠছিলেন রোহিত। দেখে মনে হচ্ছিল, টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন এবার লম্বা ইনিংস খেলতে চলেছেন। কিন্তু অঘটন যে ঘটারই ছিল। দলের ঝোলায় ৪৪ রান ভোরে লিয়নের বলকে বাউন্ডারির বাইরে পাঠাতে গিয়ে নিজের উইকেটটাই তুলে দিলেন অজি বোলারের কাছে।

তার আউট হওয়ার পর সুনীল গাভাসকর বলছিলেন,’রোহিতের এই শট অপ্রয়োজনীয় এবং দায়িত্বজ্ঞানহীন। এককথায় ক্ষমার অযোগ্য। যে শট তিনি খেললেন তার কোনও ব্যাখ্যাও হয় না।’ আসলে, ভাল সেট হয়ে যাওয়ার পর একজন সিনিয়র ক্রিকেটার যে এভাবে আউট হবেন সেটা হয়তো কেউ প্রত্যাশা করেননি। তবে তারপরে ক্রিজে রইলেন রাহানে এবং পূজারা। চা-বিরতির পরে বৃষ্টির কারণে এদিনের খেলা সেখানেই বন্ধ রইলো। দ্বিতীয় দিনের শেষে ভারতের প্রথম ইনিংসের স্কোর ২ উইকেটে ৬২।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: