Tech

বছর শেষে BSNL নিয়ে আসছে গ্রাহকদের জন্য একরাশ নয়া সুবিধা, জেনে নিন –

বিএসএনএল এবার তাদের নির্বাচিত কিছু প্রিপেড প্ল্যানের সঙ্গে আরও একটি ওটিটি প্ল্যাটফর্মের সুবিধা দেবে

পল্লবী কুন্ডু : বছরের শেষ এবং নতুন বছরের শুরুতে একাধিক টেলিকম সংস্থা গ্রাহকদের জন্য আনছে এক গুচ্ছ নয়া প্ল্যান। এবার সেই তালিকাতেই উঠে আসলো BSNL-এর নাম। বর্তমানে ভারতের বিভিন্ন টেলিকম অপারেটর তাদের গ্রাহকদের আনলিমিটেড প্ল্যানের সাথে ডেটা ও কলিং বেনিফিট সহ বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মের সুবিধা দিয়ে থাকে। সরকারি টেলিকম সংস্থা BSNL এরও কিছু প্ল্যানের সাথে Amazon Prime সাবস্ক্রিপশন পাওয়া যায়। তবে এবার বিএসএনএল তাদের নির্বাচিত কিছু প্রিপেড প্ল্যানের সঙ্গে আরও একটি ওটিটি প্ল্যাটফর্মের সুবিধা দেবে।

সংশ্লিষ্ট এই সুবিধা পাওয়ার জন্য সংস্থাটি ‘ZING’ এর সাথে হাত মিলিয়েছে। এই অ্যাপটি প্লে স্টোরেই উপলব্ধ। অ্যাপের ডেসক্রিপশনে স্পষ্ট করেই বলা আছে যে BSNL ইউজাররা সম্পূর্ণ বিনামূল্যে ZING অ্যাপের প্রিমিয়াম ও নন-প্রিমিয়াম সমস্ত কনটেন্ট দেখতে পারবেন। পাশাপাশি চলুন দেখে নেওয়া যাক BSNL-এর কোন কোন প্ল্যানের সঙ্গে এই সুবিধা পাওয়া যাবে –

বিএসএনএল-এর মোট ৬টি স্পেশাল টারিফ ভাউচারের সঙ্গে ZING ওটিটি প্ল্যাটফর্মের সুবিধা পাওয়া যাবে। এই ভাউচারগুলি হল- ৫৬ টাকা, ১৫১ টাকা, ২৫১ টাকা, ৪৯৯ টাকা, ৫৯৯ টাকা এবং ৬৬৬ টাকা। এই ভাউচারগুলিতে ZING সাবস্ক্রিপশন তো থাকছেই, তার পাশাপাশি সাধারণত যে সুবিধাগুলি পাওয়া যায় তাও উপলব্ধ। ৫৬ টাকার ভাউচারে ZING সাবস্ক্রিপশনের পাশাপাশি ১০ দিনের জন্য ১০ জিবি ডেটা পাওয়া যাবে। ১৫১ টাকার ভাউচারে থাকছে ৪০ জিবি ডেটা। এই ভাউচারের ভ্যালিডিটি ২৮ দিন। প্রসঙ্গত, ২৫১ টাকার ভাউচারের সঙ্গে BSNL গ্রাহকরা পাবেন ২৮ দিনের জন্য ৭০ জিবি ডেটা। অন্যদিকে, BSNL-এর ৪৯৯ টাকার ভাউচারটিতে আনলিমিটেড ভয়েস কলিং করার সুবিধা থাকছে। তাছাড়া দৈনিক ১ জিবি ডেটা ও ১০০ SMS করার সুবিধাও পাবেন।

সাথে থাকছে ৯০ দিনের জন্য BSNL Tunes-এর সুবিধাও। ৫৯৯ টাকার ভাউচারেও আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা উপলব্ধ। এছাড়া দৈনিক ৫ জিবি ডেটা ও ১০০ SMS পাওয়া যাবে। আবার এখানে ৮৪ দিনের জন্য BSNL Tunes ব্যবহারের সুবিধাও পাবেন গ্রাহকরা। ৬৬৬ টাকার ভাউচারে আনলিমিটেড ভয়েস কলিং-এর সাথে দৈনিক ২ জিবি ডেটা এবং দৈনিক ১০০ SMS-এর সুবিধা থাকছে। এই ভাউচারের ভ্যালিডিটি ১২০ দিন এবং এই সমস্ত ভাউচারের সাথেই ZING অ্যাপের সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

ZING অ্যাপে অন্যান্য ওটিটি অ্যাপের মতোই সিনেমা, গান, ছোট ভিডিও ইত্যাদি বিভিন্ন কনটেন্ট দেখা যাবে। ১৫ টির বেশি ভাষায় কনটেন্ট রয়েছে এই অ্যাপে। ফলে দেশের যে কোন প্রান্তের বাসিন্দারাই এই অ্যাপের সুবিধা নিতে পারেন। তবে এ বিষয়টি অবশ্যই মাথায় রাখতে হবে, ZING সাবস্ক্রিপশন-সহ এই ভাউচারগুলি ১ ডিসেম্বর থেকে উপলব্ধ হবে এবং এই ভাউচারগুলি ৯০ দিন অব্দি উপলব্ধ থাকবে। তাহলে এই সুবিধা হাত ছাড়া করবেন না কিন্তু।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: