Culture

গর্বগৃহে ছবি তোলা নিষেধ, তাহলে কিভাবে প্রকাশ্যে এলো ? মায়ের অঙ্গসজ্জার ছবি নিয়ে এবার জোর বিতর্ক

কালীঘাট মন্দিরে মায়ের অঙ্গসজ্জার দুটি বেনারসি ঘিরে এবার বিতর্ক চরমে

পল্লবী কুন্ডু : সম্প্রতি কালীঘাট মন্দিরে (Kalighat Temple) মায়ের অঙ্গসজ্জার দুটি বেনারসি ঘিরে এবার জোর বিতর্ক। কালীঘাট মন্দিরের গর্ভগৃহের একটি ছবি সম্প্রতি পোস্ট করা হয়েছে ফেসবুক হোয়াটসঅ্যাপ সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়।সেই ছবিতে দেখা যাচ্ছে মা কালীর গায়ে দুটি বেনারসি।কালী মায়ের গায়ে একটি সবুজ ও অপরটি মেরুন রঙের বেনারসি শাড়ি পরানোর রয়েছে। আর এই ছবিই রীতিমত সারা ফেলেছে।

তবে এই বিষয় নিয়ে জানা যাচ্ছে, ছবির সত্যতা যাচাইয়ের জন্য সেবায়েত কাউন্সিলের তরফে কালীঘাট থানা এবং আলিপুর জেলার বিচারক দপ্তরে আবেদন করা হয়েছে।কালীঘাট মন্দির সূত্রে জানা গিয়েছে কালীঘাট মন্দিরের গর্ভগৃহে ছবি তোলা নিষেধ। তাহলে এই ছবি প্রকাশ্যে এলো কিভাবে ? এই প্রশ্ন ঘিরেই তৈরী হচ্ছে বিতর্ক।

অন্যদিকে, গর্ভগৃহে করোনার জন্য সর্বসাধারণের প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা রয়েছে। নিত্য পূজা ভোগ নিবেদনের সময় ছাড়া গর্ভগৃহে কেউ প্রবেশ করতে পারে না। কিন্তু এত কড়া নজরদারি থাকা সত্ত্বেও কিভাবে গর্ভগৃহের ছবি প্রকাশ্যে এলো তা নিয়ে প্রশ্ন উঠছে। যদিও ইতিমধ্যেই সমগ্র ঘটনার তদন্তে নেমেছে কালীঘাট থানার পুলিশ।

৫১ সতীপীঠের অন্যতম পিঠ হল এই কালীঘাট। যেখানে দেবী সতীর ডান পায়ের বুড়ো আঙ্গুল টি পড়েছিল। এ পীঠস্থানে প্রত্যেক দিনই ভক্তদের সমাগম জমে। তবে করোনা পরিস্থিতিতে সেই ভিড় কিছুটা হালকা হয়েছে। তবে এবার কালীঘাট মন্দিরের গর্ভগৃহের মায়ের ছবি ঘিরেই তৈরী হয়েছে চাঞ্চল্য।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: