Nation

নিরাপত্তায় মোড়া হচ্ছে সারা শহরকে, আজ বাবরি মসজিদ ধ্বংসের রায়দান

শহরে শান্তি অব্যাহত রাখতে বিশেষ নির্দেশ প্রত্যেক থানাকে, মোতায়েন অতিরিক্ত ফোর্স

দেবশ্রী কয়াল : আবারও হতে চলেছে এক ঐতিহাসিক মামলার রায়। প্রায় দীর্ঘ ২৮ বছর পর আজ বাবরি মসজিদ ধ্বংস মামালার রায় ঘোষণা করতে চলেছে লখনউয়ের বিশেষ সিবিআই আদালত। তাই আশঙ্কা করা হচ্ছে হয়ত এই নিয়ে কোনো সমস্যা সৃষ্টিও হতে পারে। আর তাই এই রায় নিয়ে যাতে কোনো রকম অশান্তি ছড়িয়ে না পড়ে, সেই জন্যে যাতে শৃঙ্খলা বজায় রাখা যায় তাই সারা দেশকে মুড়ে ফেলা হচ্ছে নিরাপত্তার চাদরে।

সারা দেশেতো নিরাপত্তা বাড়ানো হচ্ছেই কেন্দ্রের তরফ থেকে এছাড়াও তার পাশাপাশি কড়া নিরাপত্তা বাড়ানো হয়েছে শহর কলকাতাতেও, কলকাতা পুলিসের ডিভিশন অনুযায়ী থানাগুলোকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। যাতে কোনো ভাবেনি শান্তি শৃঙ্খলা ব্যাহত না হয় তার নির্দেশ দেওয়া হয়েছে সব ডিভিশনগুলিকে। কারন এই বাবরি মসজিদের রায় হয়ত অনেকের পছন্দ না ও হতে পারে। একাংশ হয়ত রায়ের বিরুদ্ধে গিয়ে প্রতিবাদ জানিয়ে রাস্তায় বের হতে পারে। যেটা বর্তমান পরিস্থিতিতে মোটেও কাম্য না।

সূত্রের খবর, অতিরিক্ত ফোর্স থাকবে প্রতিটি ডিভিশনে।আর এফ এস ও এইচ আর এফ এস মোতায়েন রাখা হবে ডিভিশন এর অফিসে। জানা যাচ্ছে, ডিসিদের থানাওয়ারি নজরদারি জারি রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ১৯৯২ সালের ৬ ডিসেম্বর অযোধ্যা হামলায় গুঁড়িয়ে গিয়েছিল শতাব্দীপ্রাচীন বাবরি মসজিদ। আর তারপর থেকেই চলতে থাকে দীর্ঘ মামলা। অযোধ্যা মন্দির নিয়ে মামলার রায় ২০১৯ সালেই দিয়ে দেওয়া হয়েছিল। তারপর গত ৫ই আগস্ট হয় অযোধ্যা মন্দিরের ভূমি পূজা। আর এবারে পালা বাবরি মসজিদের রায় দানের পর্ব।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: