Big Story

ব্যানার্জী বাড়িতে তদন্তে, দোরগোড়ায় সিবিআই

সিবিআই প্রশ্নের মুখে রুজিরা, মমতা বেরোতেই অভিষেকের বাড়িতে সিবিআই

নিজস্ব সংবাদদাতা: গতকাল অর্থাৎ সোমবারই কয়লা পাচার কাণ্ডের সূত্র ধরে জেরা করা হয়েছে অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীরকে। আর আজ কথামতোই তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জেরা শুরু করলেন সিবিআই আধিকারিকরা। মঙ্গলবার সকালে সিবিআই আধিকারিকেরা অভিষেকের কালীঘাটের বাড়িতে পৌঁছনোর আগেই সেখানে ঝটিকা সফরে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় ১০ মিনিট মতো থেকে সেখান থেকে বেরিয়ে যান মাননীয়া। ঠিক তার ২ মিনিটের মধ্যে সেখানে ঢোকেন সিবিআই গোয়েন্দারা। জিজ্ঞাসাবাদের জন্য নয় সদস্যের দল গঠন করেছে সিবিআই। এমনকি রুজিরাকে প্রশ্ন করার জন্য আট পাতার একটি প্রশ্নপত্রও তৈরি করা হয়েছে বলে খবর। জানা যাচ্ছে আইনি ঝঞ্ঝাট এড়াতে দুই পক্ষই লিগ্যাল এডভাইসারি টিম নিয়ে জিজ্ঞাসাবাদে বসেছিলেন।

উল্লেখ্য, বেআইনি কয়লা পাচার কাণ্ডের সূত্র ধরে রবিবার দুপুরে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে নোটিস দিতে তার বাড়িতে পৌঁছে গিয়েছিল সিবিআই টিম। ২৪ ঘণ্টার মধ্যে রিজিরা সিবিআই টিমকে জানায় যে মঙ্গলবার তিনি সময় দিতে পারবেন। সেই মতোই আজ তাকে জিজ্ঞাসাবাদ করতে সিবিআই গোয়েন্দারা অভিষেকের কালীঘাটের বাড়ি শান্তিনিকেতনে পৌঁছন। অন্যদিকে গতকাল অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীরকেও তাঁর ফ্ল্যাটে গিয়ে প্রায় আড়াই ঘণ্টা ধরে জেরা করেন সিবিআই আধিকারিকরা।

এদিন দেড় ঘন্টার কিছু কম সময় ধরে রুজিরাকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকেরা। অভিষেক পত্নীর নাগরিকত্ব নিয়েও প্রশ্ন উঠেছে। এছাড়াও গতকাল মেনকা গম্ভীরের বয়ানে কিছু অসঙ্গতি খুঁজে পান আধিকারিকেরা। আজ রুজিরা বন্দ্যোপাধ্যায়ের জিজ্ঞাসাবাদ শেষ হওয়ার পর সিবিআই নিজাম প্যালেসে বৈঠক করবেন এবং দুই বোনের বয়ান ট্যালি করে দেখা হবে বলে সূত্রের খবর। পরবর্তীকালে যদি সিবিআই মনে করে তাহলে আবার মেনকা গম্ভীরকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা যাচ্ছে। রুজির বন্দোপাধ্যায়ের আয়ের উৎস কি, বিদেশে একাউন্ট থেকে টাকা কোথায় বিনিয়োগ হতো, বিদেশে ব্যাঙ্ক একাউন্ট থাকলে তার বিস্তারিত তথ্য ইত্যাদি বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসা করা হয় রুজিরাকে। যদিও অভিষেক বন্দোপাধ্যায় দাবি করেছেন রুজিরার এখানে একাউন্ট থাকলেও বিদেশে কোনো একাউন্ট নেই। এখন দেখার বিষয় এটাই সিবিআই আধিকারিকেরা নিজাম প্যালেস এ গিয়ে বৈঠক করে কি স্থির করেন। বহুচর্চিত বিষয় ২০১৪ থেকে ২০২১ দুর্নীতি বিষয়ে ব্যানার্জী বাড়ি গোয়েন্দাদের মুখোমুখি কবে হবে তার অবসান ঘটিয়ে আজই প্রথম বলিষ্ঠ পদক্ষেপ দেখা গেলো, আগামী বলবে কোনদিকে যাবে এই চর্চা- সামনেই বিধানসভা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: