Nation

ফের বিস্ফোরণ, বাংলাদেশের নারায়ণগঞ্জে বিস্ফোরণের জেড়ে মৃত্যু ১২

গতকাল তামিলনাড়ুর পর এবার বাংলাদেশে, বিস্ফোরণের জেরে মৃত্যু হয়েছে ১২ জনের এবং তার মধ্যে একজন শিশু আছে বলেও জানা যাচ্ছে।

পল্লবী কুন্ডু : ফের দুর্ঘটনা।গতকাল তামিলনাড়ুর পর এবার বাংলাদেশে। বিস্ফোরণের জেরে মৃত্যু হয়েছে ১২ জনের এবং তার মধ্যে একজন শিশু আছে বলেও জানা যাচ্ছে। ঘটনাটি ঘটেছে বাংলাদেশের নারায়ণগঞ্জের একটি মসজিদে। জানা যাচ্ছে দুর্ঘটনাটি ঘটেছে এসি থেকেই। গতকাল এশার ফরজ নামাজ শেষে অনেকে যখন সুন্নত নামাজ পড়ছিলেন সে সময়েই হঠাত্‍ গ্যাস লিক করে বিস্ফোরণ হয়। মেঝেতে থাকা কমপক্ষে ৬টি এসি বিস্ফোরণ হয়।

জানাগিয়েছে, এর আগে থেকেই মসজিদে গ্যাসের পাইপ থেকে ছিদ্র দিয়ে গ্যাস লিক করে আসার অভিযোগ ছিল।গন্ধ পাওয়া যেত গ্যাসের। ফায়ার সার্ভিসের আধিকারিক আরেফিন জানান, ঘটনার পর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থাবে পৌঁছে ৯ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। তবে স্থানীয় যারা ছিলেন তারা যথেষ্ট তৎপরতার সাথেই আহতদের হাসপাতালে নিয়ে যান। তবে দগ্ধদের অবস্থা এতটাই সঙ্কটজনক ছিল যে তাদের দিকে তাকানো যাচ্ছিলো না।

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের প্রধান সামন্ত লাল সেন জানান, বেশিরভাগের শ্বাসনালীসহ শরীরের ৯০ শতাংশের বেশি পুড়ে গেছে।গতকাল রাত পৌনে ৯টায় নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে গুরুতর দগ্ধ ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। হাসপাতালে মৃ্ত্যু হয় ১২ জনের। এখনও চিকিত্‍সাধীন ২৫ জন। তবে তাঁদের অবস্থাও আশঙ্কাজনক।বিস্ফোরণের পর আতঙ্কে হুড়াহুড়ি করে অনেকে বের হওয়ার চেষ্টা করেন। আশপাশের লোকজন গিয়ে উদ্ধারকাজ শুরু করে।সবে মিলিয়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে সংশ্লিষ্ট এলাকা জুড়ে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: