West Bengal

কামারহাটি এবং বরাহনগরের শপথে সবাইকে নিয়ে চলার বার্তা নতুন চেয়ারম্যানের

জল যন্ত্রনা থেকে মুক্ত নয় বরাহনগর, সেই বিষয়ে বিশেষ নজরদারি চালানোর প্রতিশ্রুতি

তিয়াসা মিত্র : গতকাল অর্থাৎ মঙ্গলবার কামারহাটি পৌরসভাতে অনুষ্ঠিত হয় শপথ গ্রহণের অনুষ্ঠান। ৩৫টি ওয়ার্ডের মধ্যে তিনটি নির্দল ও একটি সিপিএম জিতেছে। এ দিন শপথ গ্রহণের পরে কাউন্সিলরেরা বৈঠকে বসেন। সেখানেই গোপাল সাহার নাম চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয়। এর পরেই সকলকে নিয়ে একসঙ্গে চলার বার্তা দেন তিনি। এ-ও জানিয়ে দেন, কাজ না করলে কাউকেই রেয়াত করা হবে না।

তিনি বলেন, ‘‘কাজের বিচারের জন্য কাগজ-কলমের মার্কশিট না থাকলেও সব কিছুতে নজর রাখা হবে।’’ পার্শ্ববর্তী পুরসভা বরাহনগরে এ দিন শপথের পরেই চেয়ারম্যান হিসেবে অপর্ণা মৌলিক ও ভাইস চেয়ারম্যান হিসেবে দিলীপনারায়ণ বসুর নাম ঘোষণা করা হয়। কিন্তু কামারহাটির ক্ষেত্রে বিকেলে ভাইস চেয়ারম্যান তুষার চট্টোপাধ্যায়ের নাম ঘোষিত হয়। অন্য দিকে, নির্বাচনের আগেও ‘জল’ কাঁটায় বিদ্ধ ছিল বরাহনগর। বৃষ্টির জমা জল ও পানীয় জলের সমস্যা কবে মিটবে, তা নিয়ে প্রশ্ন ছিল। এ দিন তৃতীয় বারের জন্য বরাহনগরের চেয়ারম্যান হওয়া অপর্ণা মৌলিক ও ভাইস চেয়ারম্যান পদে নতুন মুখ দিলীপনারায়ণ বসু, দু’জনেই জোর দিলেন নিকাশি ও পানীয় জলে।

দিলীপনারায়ণ বলেন, ‘‘পুরসভার অনেকগুলি নিজস্ব বাজার রয়েছে। সেগুলি মার্কেট কমপ্লেক্স করার পরিকল্পনা রয়েছে।’’ বরাহনগরে ৩৪টির মধ্যে দু’টি ওয়ার্ডে (২২ ও ৩৪ নম্বর) এ বার জিতেছে সিপিএম। তবে ওই দুই জয়ী প্রার্থী এ দিন শপথ অনুষ্ঠানে আসেননি। তাঁরা পরে মহকুমাশাসকের দফতরে গিয়ে শপথ নেবেন বলে জানা গিয়েছে। অপর্ণা অবশ্য সকলকে নিয়েই সার্বিক উন্নয়নের বার্তা দিয়েছেন।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: