Big Story

শারীরিক অবস্থা তুলনামূলক স্থিতিশীল : সৌরভ গাঙ্গুলি

শনিবার সকালে জিম করতে গিয়েই শারীরিক অসুস্থতা বোধ করেন মহারাজ

পল্লবী কুন্ডু : হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি(Sourav Ganguly)। আচমকাই বুকে ব্যাথা অনুভব করে এদিন তড়িঘড়ি তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সকালে বাড়িতে মাথা ঘুরে পড়ে যাওয়ার পর তাঁকে আলিপুরের এক হাসপাতালে নিয়ে আসা হয়। আপাতত হাসপাতালের এমার্জেন্সিতেই আছেন তিনি, চলছে চিকিৎসা। জানা গিয়েছে, এখন কোনও সমস্যা নেই তাঁর। তবে শীঘ্রই ওয়ার্ডে স্থানান্তরিত করে তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে।

পাশাপাশি সূত্রের খবর, তাঁর কার্ডিয়াক সিনকোপ হয়েছে। তবে তার মাত্রা খুবই সামান্যই। এই নিয়ে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই নিয়ে উদ্বেগ প্রকাশ করে টুইট করেছেন। জানা যাচ্ছে, শনিবার সকালে জিম করতে গিয়েই শারীরিক অসুস্থতা বোধ করেন মহারাজ। কিন্তু তার মধ্যেই শারীরিক কসরত করতে থাকেন তিনি, তারপরেই সংজ্ঞাহীন হয়ে পড়ে যান মহারাজ। পাশাপাশি, বুকে সামান্য ব্যাথাও অনুভব করেন তিনি। এরপরেই তাঁকে শীঘ্রই আলিপুরের এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানের চিকিত্‍সকেরাই জানান, সৌরভ হৃদরোগে আক্রান্ত হয়েছেন। যদিও তাঁর মাত্রা অনেকটাই কম বলে জানিয়েছেন তাঁরা।

তবে চিকিত্‍সকেরা জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে দুপুরেই তাঁর অ্যাঞ্জিওগ্রাম করে অ্যাঞ্জিওপ্ল্যাস্ট করা হবে। অর্থাত্‍ তাঁর হার্টে সামান্য হলেও কিছু ব্লকেজ রয়েছে। সেই কারণেই এই অ্যাঞ্জিওপ্ল্যাস্ট করার সিদ্ধান্ত বলেই হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। যাতে এই ব্লকেজ কোনও সমস্যা ভবিষ্যতে না ঘটাতে পারে। এই অ্যাঞ্জিওগ্রাম করায় সেরকম কোনও ঝুঁকি নেই বলেই জানিয়েছেন চিকিত্‍সকেরা।

এই নিয়ে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই নিয়ে উদ্বেগ প্রকাশ করে টুইট করেছেন। চিকিত্‍সার ক্ষেত্রে যাতে কোনও সমস্যা না হয়, তা দেখার নির্দেশও দেওয়া হয়েছে রাজ্যের তরফ থেকে। পাশাপাশি, দুপুর ২টো নাগাদ টুইট করেন মুখ্যমন্ত্রী বলেন,’সৌরভ হৃদরোগে আক্রান্ত হয়েছেন। তবে তার মাত্র অত্যন্ত কম, আশা করি ও তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে।’ এরপরেই রাজ্যের পক্ষ থেকে সবরকম সহযোগিতার কথা জানানো হয়। তবে হাসপাতাল সূত্রে ইতিমধ্যেই জানা গেছে যে, মহারাজের শারীরিক অবস্থা এখন কিছুটা স্থিতিশীল। চিকিৎসকদের নজরেই তিনি রয়েছেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: