Sports Opinion

২০২১ আইপিএল-এ মাঠে নামার আগে দলে একাধিক পরিবর্তন আনছে নাইট বাহিনী

সমস্ত দিক ভেবে চিন্তে তবেই মাঠে নামবে নাইটরা, তা নিয়েই শুরু প্রস্তুতি

পল্লবী কুন্ডু : আইপিএল(Indian Premier League) নিয়ে দেশের ক্রিকেট প্রেমীদের চূড়ান্ত পর্যায়ের উচ্ছাস চিরকালই বড্ডো বেশি। তবে শেষ মরশুমে সম্পূর্ণটাই ছিল টিভির ওপারে। মাঠে গিয়ে খেলা দেখার সাধ পূর্ণ হয়নি তাদের। তাই আগত লীগ নিয়ে ভীষণ আগ্রহী সকলেই। অন্যদিকে আইপিএল-এ কলকাতার সমর্থকেরা অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে প্রত্যেক বছরেই। বিদেশী খেলোয়াড়েরা ইডেনে এসে খেলতে চান শুধুমাত্র কলকাতার মানুষদের সেই আনন্দ, সেই উদ্দ্যমকে উপভোগ করবেন বলেই।

তবে কলকাতা নাইট রাইডার্সকে নিয়ে বলা যেতে পারে খানিক হতাশই সমর্থকেরা। গত মরশুমে লীগের মাঝপথেই অধিনায়ক পরিবর্তন হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের। দীনেশ কার্তিক দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর পর সেই দায়িত্বে এসেছিলেন ইওন মর্গ্যান। কিন্তু তাতেও যে দলের খুব একটা পরিবর্তন ঘটেছে তা একেবারেই নয়। প্রতি বছরেই শেষ পদক্ষেপের আগে শেষে হয়ে যায় নাইট বাহিনীতে যাত্রা।

তবে পরবর্তী আইপিএল আসতে আর খুব বেশি সময় বাকি নেই। আর তার আগেই সমস্ত দিক ভেবে চিন্তে তবেই মাঠে নামবে নাইট বাহিনী। তাই আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের আগে কলকাতায় হতে পারে একাধিক পরিবর্তন। সেই পরিবর্তনের তালিকায় ইতিমধ্যেই উঠে এসেছে দলের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিক, কুলদীপ যাদব, অজি পেসার প্যাট কামিন্সের মতো তারকার নাম। বোর্ডের হাতে সময় কম থাকায়
এবারের আইপিএলের আগে বসবে না মেগা নিলামের আসর। তবে ১১ ফেব্রুয়ারি মিনি অকশন হবে।

পাশাপাশি ২০ জানুয়ারির ভেতর ট্রেড উইন্ডো কাজে লাগাতে হবে। অর্থাত্‍ ক্রিকেটার নেওয়া এবং ছাড়া ওই তারিখের মধ্যে নিশ্চিত করতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে। এই মতাবস্থায় কেকেআরের পক্ষ থেকে সরকারিভাবে কিছু ঘোষণা না করা হলেও সূত্রের খবর, দলে হতে পারে একাধিক পরিবর্তন। বাদ যেতে পারেন দীনেশ কার্তিক, কুলদীপ যাদব, প্যাট কামিন্সের মতো তারকারা। এছাড়াও বাদ পড়তে পারেন ক্রিস গ্রিন, টম ব্যান্টনরা। এছাড়া অন্যান্য ভারতীয় ক্রিকেটারদের মধ্যে বাদের তালিকায় থাকতে পারেন, নিখিল নায়েক, সিদ্ধার্থ ল্যাডরাও।

অবশ্য উপরিউক্ত নাম গুলির মধ্যে কার্তিক, কুলদীপ এবং কামিন্সকে দলের বাইরে রাখার আগে একটু ভাবা প্রয়োজন মালিকপক্ষের। কিন্তু গত আইপিএলে একেবারেই পারফর্ম করতে পারেননি বলে যে প্রতি বারেই তা হবে এমন ভাবলে বোকামি করা হবে বলে মত প্রকাশ করছেন একাধিক সমর্থক।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: