Nation

দলের নতুন সদস্যকে জেড ক্যাটেগরির নিরাপত্তা কেন্দ্রের

জেড ক্যাটেগরির নিরাপত্তা পেলেন শুভেন্দু অধিকারী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফেই গৃহীত এই সিদ্ধান্ত

পল্লবী কুন্ডু : শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari)র দলবদলের পালা এবার শেষ লগ্নে। তার আগেই চলছে জোর কদমে প্রস্তুতি। বিধায়ক পদ থেকে পদত্যাগের পরেই আগামী কাল শনিবার অমিত শাহের উপস্থিতিতে বিজেপি তে অভিষেক ঘটতে চলেছে শুভেন্দু অধিকারীর। তবে দলে আসার আগে জেড ক্যাটেগরির নিরাপত্তা পেলেন শুভেন্দু অধিকারী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকবেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। বুলেট প্রুফ গাড়ির পাশাপাশি শুভেন্দুর যাতায়াতের সময় থাকবে পাইলট কার। পাশাপাশি তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকবেন সিআইএসএফ বা সিআরপিএফ-এর জওয়ানরা। শুভেন্দু অধিকারীকে ফোন করে তা জানিয়েও দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। এটিই এর আগেও তৃণমূল ছেড়ে বিজেপি-তে যাওয়া অনেক নেতাকেই কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়েছে। মুকুল রায়, সৌমিত্র খাঁ থেকে শুরু করে সব্যসাচী দত্ত, সবার নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের মোতায়েন করা হয়েছে।

এর আগে ২০১০ সাল থেকেই জেড ক্যাটেগরির নিরাপত্তা পেতেন শুভেন্দু। যদিও সেই নিরাপত্তার দায়িত্বে ছিল রাজ্য পুলিশ। কনভয়, পাইলট কার ছাড়াও শুভেন্দুর নিরাপত্তার দায়িত্বে থাকতেন রাজ্য পুলিশের স্পেশ্যাল ব্রাঞ্চের অফিসাররা। তবে মন্ত্রিত্ব ছাড়ার সঙ্গে সঙ্গেই শুভেন্দু নিরাপত্তা প্রত্যাহার করার জন্য রাজ্য সরকারের কাছে চিঠি পাঠিয়েছিলেন। সেই চিঠির পরিপ্রেক্ষিতেই নিরাপত্তা প্রত্যাহারও করে নেয় রাজ্য সরকার। এর পরেই শুভেন্দুর নিরাপত্তা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে একটি বৈঠক হয়। সেখানেই সিদ্ধান্ত হয়, শুভেন্দুর জেট ক্যাটেগরির নিরাপত্তাই বহাল থাকবে। আগামীকালই স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সভাতে বিজেপিতে যোগদান শুভেন্দু অধিকারীর।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: