West Bengal

দুয়ারে সরকার-এর পর এবার ‘পাড়ায় পাড়ায় সমাধান’ নিয়ে হাজির রাজ্য

নির্বাচনের আগে আবারো নতুন প্রকল্প ঘোষণা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

পল্লবী কুন্ডু : ভোটের আগে রাজ্য প্রকল্পের তালিকায় নয়া সংযোজন,’পাড়ায় পাড়ায় সমাধান’। নির্বাচনের আগে আবারো নতুন প্রকল্প ঘোষণা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee)। সোমবার বোলপুরে প্রশাসনিক বৈঠক হয়েছে মুখ্যমন্ত্রীর। ওই সভা থেকেই তিনি ঘোষণা করেন, দুয়ারে সরকারের পাশাপাশি নতুন প্রকল্প আনছে নবান্ন। এই প্রকল্পের উদ্দেশ্য ছোট ছোট কাজ করা অর্থ্যাৎ বলা যেতে পারে, কোনও পাড়ায় একটি রাস্তার উপর কালভার্ট নেই। সেটায় অনেক দিন ধরে নজর পড়েনি। সেটা এ বার এই প্রকল্পের মাধ্যমে করা যাবে।

মুখ্যমন্ত্রীর নির্দেশে এদিন প্রশাসনিক সভায় প্রস্তাবিত নতুন প্রকল্প ব্যাখ্যা করে মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, টার্সিয়ারি স্টেজে অর্থাত্‍ তৃতীয় স্তরে অনেক সময়ে পরিষেবার কিছু গ্যাপ থাকে। যা এই প্রকল্পের মাধ্যমে পূরণ করা যাবে। যেমন কোনও স্কুলে একটা অতিরিক্ত ক্লাসরুম দরকার, বা কোনও সরকারি স্বাস্থ্য কেন্দ্রে আরও একজন চিকিত্‍সক পেলে ভাল হয়, কিংবা কোথাও জল সরবরাহের পাইপ পাতা হয়ে গিয়েছে, একটা ট্যাপ লাগালেই হবে—এ ধরনের প্রকল্প দ্রুততার সঙ্গে বাস্তবায়িত করা হবে।

মুখ্যসচিবের কথায়, দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে মানুষের ব্যক্তিগত সমস্যার সমাধান করার চেষ্টা করা হয়েছে, প্রস্তাবিত প্রকল্প স্থানীয় ভাবে সমষ্টির সমস্যা সমাধানে কার্যকরী হবে বলে মুখ্যমন্ত্রী মনে করেন। পাশাপাশি আলাপন বন্দ্যোপাধ্যায় আরো জানান, ১ জানুয়ারি এ ব্যাপারে সরকার বিজ্ঞাপন দেওয়া হবে। ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই প্রকল্প চলবে। পাড়ার সমস্যা, পুরসভা এলাকার একেবারে স্থানীয় সমস্যার এর মাধ্যমে সমাধান করা হবে। মধ্যা কথা হলো ‘পাড়ায় সমাধান’ নতুন বছরে শুরু করতে চলেছে এক নতুন অভিযান। মুখ্যমন্ত্রী বলেন কর্মসূচি শুরু হবে ২ জানুয়ারী চলবে ১৫ ফেব্রূয়ারি পর্যন্ত

সংশ্লিষ্ট প্রকল্পের মাধ্যমে একুশে নির্বাচনের আগে সাধারণের নিকটে পৌঁছতে চাইছে রাজ্য, ধারণা পর্যবেক্ষকদের।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: