Youth

শোকের ছায়া বেলডাঙায়, বিসর্জনে গিয়ে নৌকাডুবি হয়ে মৃত্যু ৫ যুবকের !

আচমকাই ডুবে যায় নৌকা, শত চেষ্টা করেও বাঁচানো যায়নি ৫জন কে

দেবশ্রী কয়াল : দশমীতে মা’কে বিদায় জানাতে গিয়েই ঘটল অঘটন। বিসর্জন দিতে গিয়ে নৌকাডুবিতে মৃত্যু(Death) ঘটে ৫ জনের। ঘটনাটি ঘটেছে, মুর্শিদাবাদের বেলডাঙা(Beldanga) পৌরসভা এলাকায়। সূত্রের খবর, মৃতদের নাম, সুখেন্দু দে, পিকন পাল, অরিন্দম ব্যানার্জি, সোমনাথ ব্যানার্জি ও নিপন হাজরা। প্রাথমিক ভাবে ৩ জনের দেহ পাওয়া গিয়েছিল। তারপরে পুলিশ এসে নদীতে ডুবুরি নামায়। এরপর মাঝনদী থেকে উদ্ধার হয় আরও ২ জনের দেহ।

বহু বছরের প্রথা এবং রীতিনীতি মেনে বেলডাঙা হাট ঐতিহ্যবাহী হাজরাবাড়ি এলাকায় প্রতিমা নিরঞ্জন হয় ডুমনি নদীতে। সেই মতোই করোনা আবহে সব গাইডলাইন মেনেই সোমবার এলাকার কয়েকজন যুবক নদীর ধারে প্রতিমা নিয়ে উপস্থিত হয়। বিসর্জনের জন্য দুটি নৌকায় করে দেবী প্রতিমা শক্ত করে দড়ি দিয়ে বেঁধে মাঝনদীতে নিয়ে যাওয়া হয়। এরপর সেখানে কিছুক্ষণ পর নিয়ম মাফিক ধীরে ধীরে দুটি নৌকাকে আলাদা করে দেওয়া হয়। ফলে আপনা আপনিই প্রতিমা জলে ডুবে যেতে থাকে। কিন্তু দুর্ঘটনাবশত প্রতিমা থাকা নৌকা দুটি আচমকাই একে অন্যের থেকে দূরে সরে যায়। আর সেই সময় হঠাত্‍ই একটি নৌকা বেসামাল হয়ে উল্টে যায়। সব মিলিয়ে জনা পঁচিশ লোক ছিলেন ওই নৌকায়। তখন বেশিরভাগই সাঁতরে পাড়ে চলে আসেন। তবে কয়েকজন নৌকা আর প্রতিমা তলায় চাপা পড়ে ক্রমশ তলিয়ে যেতে থাকেন। ঘটনায় ৫ জন মারা যান।

সূত্রের মাধ্যমে জানা যায়, ওই ৫ জন বাঁচার তাগিদে আপ্রাণ চেষ্টা করলেও শেষ পর্যন্ত হার মানতে বাধ্য হয় তাঁরা। ক্রমশ অতলে তলিয়ে যেতে থাকেন তাঁরা। তখন তড়িঘড়ি করে উপস্থিত মানুষরা খবর দেন বেলডাঙা থানার পুলিশ ও পৌরসভায়। দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং পুর কর্মীরা। ডুবুরি নামার আগেই উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়েন এলাকারই কয়েকজন যুবক। কিন্তু কোনওভাবেই ওই পাঁচ যুবককে জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি। প্রথমে সুখেন্দু, অরিন্দম ও সোমনাথ এই তিন যুবকের দেহ উদ্ধার করা হয়। তারপরে ডুবুরিরা বেশ অনেকক্ষণ টানা তল্লাশি অভিযান চালানোর পরে বাকি দু’জনের মৃতদেহ উদ্ধার হয় ডুমনি নদী থেকে। ঘটনার আকস্মিকতায় শোকের ছায়া ছেয়ে গেছে বেলডাঙায়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: