West Bengal

প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল ১৫০ বছর পুরানো বাড়ির একাংশ, মারা গেলেন বৃদ্ধা !

বিপজ্জনক জেনেও বাড়িতেই থাকতেন সদস্যেরা, প্রাণ দিয়ে গুনতে হল তারই মাশুল

দেবশ্রী কয়াল : গত কয়েকদিন ধরেই বৃষ্টিতে ভিজছে শহর কলকাতা। আর এই প্রবল বৃষ্টির জেরেই বেলেঘাটার পুরানো বাড়ির একাংশ ভেঙে গিয়ে মৃত্যু হয় বৃদ্ধার। পরিবারের আরও কিছুজন দীর্ঘক্ষণ ধরে আটকে ছিলেন ওই ধ্বংস স্তুপের মাঝে। পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা এসে উদ্ধার করে তাঁদের। এখনও চলছে সেখানে উদ্ধারকার্য।

গতকাল বুধবার সন্ধে থেকেই বৃ্ষ্টি শুরু হয়েছে শহর ও শহরতলিতে, বৃষ্টি হয়েছে গভীর রাতেও। আর সেই সময়ই আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ৫৫ নম্বর বেলেঘাটা মেন রোডের প্রায় ১৫০ বছরের পুরনো ওই বাড়িটির একাংশ। ধ্বংসস্তূপের মধ্যে আটকে পড়েন প্রতিমা সাহা নামে এক বৃদ্ধা, তাঁর ছেলে রাজেশ সাহা ও নাতি। ঘটনাটি জানা মাত্রই ঘটনাস্থলে পৌঁছা পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। এরপর শুরু হয় উদ্ধার কার্য। দীর্ঘক্ষণ পর জখম অবস্থায় সকলকে উদ্ধার করা হয়। তবে বৃদ্ধার শারীরিক পরিস্থিতির অবনতি ঘটেছিল ততক্ষনে। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

এই দুর্ঘটনার পর থেকেই উঠছে নানান প্রশ্ন। প্রাচীন ওই বাড়িটিকে কি বিপজ্জনক হিসেবে চিহ্নিত করা হয়েছিল কি না সেই নিয়ে জাগছে বড় প্রশ্ন। জানা যাচ্ছে, দীর্ঘদিন আগেই বাড়িটিকে বিপজ্জনক হিসেবে চিহ্নিত করা হয়েছিল। কিন্তু শরিকি বিবাদের কারণে কোনও পদক্ষেপ নেয়নি ওই বাড়ির সদস্যরা। আর তারই ফলাফল গতকালের দুর্ঘটনা।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: