West Bengal

করোনার সংক্রমণে জেরবার বেলুড় মঠ, আক্রান্ত ৫৪ জন সন্ন্যাসী এবং ১৫ জন কর্মচারী

উদ্বেগের মধ্যে মঠ কর্তৃপক্ষ, সংক্রমণ রুখতে নিচ্ছে একাধিক পদক্ষেপ

দেবশ্রী কয়াল : করোনা রেহাই দিচ্ছে না কাউকেই, নিজের দাপট বেলুড় মঠে রেখেছে বজায়। তবে এবারের সংক্রমণে জেরবার পরিস্থিতি বেলুড় মঠের। একসঙ্গে ৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন বেলুড় মঠে। আক্রান্তদের মধ্যে ৫৪ জন সন্ন্যাসী এবং ১৫ জন কর্মচারী রয়েছেন। মঠ সূত্রে খবর, একসঙ্গে এতজন সন্ন্যাসী ও কর্মীদের মধ্যে সংক্রমণ ছড়িয়ে পড়ায় উদ্বেগের মধ্যে বেলুড় মঠ কর্তৃপক্ষ। আর এই কারণেই রামকৃষ্ণ মঠ ও মিশনের হেড কোয়ার্টার বেলুড় মঠে তৈরি হতে চলেছে তিন তলা একটি কোয়ারেন্টিন হাউস।

জানা গিয়েছে, এই ত্রিতল বিশিষ্ট কোয়ারেন্টিন হাউসটি তৈরি করতে লাগছে ৮০ লক্ষ টাকা। বেলুড় মঠের চত্বরের ভেতরেই তৈরি হচ্ছে তিন তলা এই কোয়ারেন্টিন হাউস। প্রতি তলায় রয়েছে ৫ টি করে ঘর। এই কোয়ারেন্টাইন সেন্টার কেবল মঠের সদস্যদের জন্যে। করোনার বিষয়ে ইতোমধ্যে পজিশন পেপার প্রকাশ করেছে মঠ কর্তৃপক্ষ। সেখানে উল্লেখ করা হয়েছে, করোনা মোকাবিলায় মঠের অন্দরে কী কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

মঠ কর্তৃপক্ষ তরফে জানানো হয়েছে, মঠের ভিতরে করোনা রুখতে ইলেকট্রনের তরঙ্গ প্রবাহিত করা হবে। মঠের করোনা আক্রান্তদের জন্যে কেনা হয়েছে একটি নতুন অ্যাম্বুল্যান্সও। ইতিমধ্যেই বেলুড় মঠের মোট ৬৭৫ জন বাসিন্দার করোনা পরীক্ষা করা হয়েছে। আর তার জন্যে মোট খরচ হয়েছে ১৬.৫ লক্ষ টাকা। আর তাতেই ধরা পড়েছে, মঠের মোট ৫৪ জন সন্ন্যাসী এবং ১৫ জন কর্মচারী করোনা পজিটিভ। পাশাপাশি আরও বলা হয়েছে, কোনো ব্যক্তি করোনা পজিটিভ হলে তিনি যেন এক মাস কোয়ারেন্টিনে থাকেন। মারণ করোনায় আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত রামকৃষ্ণ মিশনের ৩ জন সন্ন্যাসীর মৃত্যু হয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: