Foods

করোনা সতর্কতা এবার থাকছে ভাইফোঁটার মিষ্টিতেই

করোনাকে মাথায় রেখেই অভিনব মিষ্টি তৈরী হাওড়া সালকিয়ায়

দেবশ্রী কয়াল : চলছে উৎসবের মরশুম, আর উৎসব মানেই মিষ্টি। আজকে ভাইফোঁটা (Bhai Dooj), আর এমন দিনে মিষ্টিমুখ (Sweets)করার প্রচলন সর্বত্র। এই মিষ্টি ছাড়া উৎসব যেন সম্পূর্ণ হয় না। আর তাই মিষ্টি দোকানে এখন উপছে পড়া ভিড়। তবে এই সবকিছুর মধ্যে মনে রাখতে হবে বর্তমান পরিস্থিতির কথা, ভুললে চলবে না করোনার (Corona Virus)কথা। তাই মিষ্টিতে দেওয়া হল করোনা সতর্কতা।

মিষ্টিমুখের মধ্য দিয়েই এবার তাদের ভাই বা দাদাদের সতর্ক করবেন বোনেরা। এমনি কিছু উদ্যোগ নিয়ে এবছর, হাওড়া সালকিয়ার এক প্রসিদ্ধ মিষ্টান্ন প্রস্তুতকারক তৈরি করেছেন করোনা সতর্কতামূলক মিষ্টি। মিষ্টির মাধ্যমেই সকলের মধ্যে প্রচার করা হচ্ছে সরকার বা চিকিত্‍সকদের বার্তা। যে সতর্কবার্তা গুলো ফুটে উঠবে ভাইফোঁটার মিষ্টিতে। কোথাও লেখা থাকছে মাস্ক পরুন, তো কোথাও আবার ঘরে থাকুন সুস্থ থাকুন।

এমনকি কিছু মিষ্টির উপর আবার লেখা রয়েছে সময় সময় হাত ধুয়ে ফেলুন ও সুস্থ থাকুন। প্রত্যেকটি সন্দেশের উপর হট চকোলেট দিয়ে লেখা করোনা সংক্রান্ত সতর্কবার্তা। এই বিষয়ে মিষ্টির দোকানের কর্ণধার অসীম কুমার দাস জানান, করোনা আবহের মধ্যে প্রত্যেকে সুস্থ থাকার লড়াই করছেন, তখন এই বার্তা সবার ঘরে ঘরে পৌঁছে দিতে এই রকম একটা উদ্যোগ। আর সেজন্যেই এই করোনা সতর্কতা দেওয়া মিষ্টি তৈরী করা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: