Women

মহিলা সুরক্ষা নিয়ে বড় পদক্ষেপ বিধাননগর কমিশনারেটের

রাস্তায় মহিলা যাত্রীদের সুরক্ষা সবথেকে বেশি গুরুত্বপূর্ণ, তাই ক্যাবে উঠলেই থাকবে হেল্প লাইন নম্বর

দেবশ্রী কয়াল : এই মুহূর্তে মেয়েদের সুরক্ষা নিয়ে উঠছে সবথেকে বড় প্রশ্ন। বাড়ির বাইরে কোনো মেয়ে সুরক্ষিত কি না সেই নিয়েই জাগছে প্রশ্ন। তাই এই আসন্ন দুর্গা পূজার মরশুমে নারী সুরক্ষাতে জোর দিচ্ছে বিধাননগর কমিশনারেটের। মহিলা যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে এবার, অ্যাপ ক্যাবে বিধাননগর কমিশনারেটের হেল্পলাইন নম্বর দেওয়ার সিদ্ধান্ত নিল পুলিশ।

কোনো ক্যাব বুক করার অ্যাপের মধ্যেই এবার থেকে বিধাননগর পুলিশ কমিশনারের একটি বার্তা সহ একটি হেল্পলাইন নম্বর দেওয়া থাকবে বলে জানা গিয়েছে। যাতে কোন মহিলা যাত্রী রাস্তায় অসুবিধায় পড়লে ওই নম্বরে ফোন করে পুলিশের সাহায্য পেতে পারেন। দুর্গা পুজোর প্রাক্কালে আগামী ১৫ তারিখ থেকে এই হেল্পলাইন নম্বর অ্যাপে দেওয়া হবে বলে জানা যাচ্ছে বিধাননগর কমিশনারেট সূত্রে খবর।

শহরে মহিলা যাত্রীদের সুরক্ষার বিষয়টি নজর দেওয়ার পাশাপাশি ক্যাব চালকদের নিয়ে একটি শিবিরের আয়োজন করে বিধাননগর কমিশনারেটের ট্রাফিক বিভাগ। সেই শিবিরে বিধাননগরের এসিপি ট্রাফিকের পাশাপাশি উপস্থিত ছিলেন ইনস্পেক্টররাও। এছাড়াও উপস্থিত ছিলেন অ্যাপ ক্যাব সংস্থার প্রতিনিধিরা এবং প্রায় ১২০ জন অ্যাপ ক্যাব চালকরা।

মহিলা যাত্রীদের সুরক্ষার নিয়মের পাশাপাশি অডিও ভিজুয়াল প্রেজেন্টেসনের মাধ্যমেও তাদের জানানো হয় তাদের কী কী ব্যবস্থা গ্রহণ করতে হবে। সেই বিশেষ ব্যবস্থাগুলির মধ্যে বলা হয় যে গাড়ির ডোর লক, ডিকি খোলার লক, সিট, হ্যান্ড রেস্ট বারবার সব কিছুই স্যানিটাইজ করতে হবে। সাথেই বলা হয় গিয়ার বদলানোর সময় সামনের সিটে বসে থাকা মহিলা যাত্রীর গায়ে যেন হাত না লাগে সেই বিষয়টিও চালকদের নজরে রাখতে হবে। এছাড়াও একাধিক পরামর্শ দেওয়া হয় পুলিশের তরফে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: