Nation

টাকার বিনিময়ে বিহারে ভোট কিনছে বিজেপি, গুরুতর অভিযোগ আরজেডির

ভাইরাল হয়েছে ভিডিও, মানুষকে দেওয়া হচ্ছে নগদ টাকা... তাহলে কী হার মানল গেরুয়া শিবির

দেবশ্রী কয়াল : বিহারে চলছে শেষদফার ভোট, উত্তাল রাজনীতি। ক্ষমতার গদিতে কে বসবে সেই নিয়ে চলছে প্রতিনিয়ত আলোচনা। তবে বিহারের(Bihar) শেষদফার ভোটের আগেই বিজেপির বিরুদ্ধে উঠল গুরুতর অভিযোগ। চাঞ্চল্যকর অভিযোগ হানল আরজেডি(Rashtriya Janata Dal)। তেজস্বী যাদবের দলের দাবি, খোলাখুলি নগদ টাকা ছড়িয়ে মানুষের ভোট কেনার চেষ্টা করছে গেরুয়া শিবির(Bjp)। ভোটে তারা হেরে যাবে আর এটা বুঝতে পেরেই এখন জেতার জন্যে গেরুয়া দল মরিয়া হয়ে উঠেছে। আর কেবল মাত্র অভিযোগই নয়, তার সপক্ষে একটি ভিডিও শেয়ার করেছে বিরোধী মহাজোটের অন্যতম দলটি।

রাষ্ট্রীয় জনতা দলের নিজস্ব টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করা হয়েছে এই চাঞ্চল্যকর ভিডিওটি। সেখানে দেখা যাচ্ছে, এক ব্যক্তি নগদ টাকা ভাগ করে দিচ্ছেন বেশ কিছু মানুষের মধ্যে। ভিডিওটি পোস্ট করে এদিন আরজেডি লেখেন, ‘এটা বিহার, সাহেব। আপনারা বিহারবাসীকে কিনতে পারবেন না। বিজেপি হার স্বীকার করে নিয়ে এবার খোলাখুলি টাকা ছড়াতে শুরু করেছে।’

তবে গত মাসেই এই একই অভিযোগ উঠেছিল আরজেডির বিরুদ্ধেও। তবে ভোট কেনা নয়, দলের বিরুদ্ধে অভিযোগ ছিল নির্বাচনের টিকিট কেনার। পাটনায় আরজেডি নেতা সঞ্জয় সিংয়ের গাড়ি থেকে উদ্ধার করা হয়েছিল ৭৪ লক্ষ টাকা। রাজ্যের উপমুখ্যমন্ত্রী সুশীলকুমার মোদির অভিযোগ ছিল, ওই টাকা নির্বাচনের টিকিট কেনার জন্য রাখা হয়েছিল। তবে গাড়ির চালক পরে জানান, গাড়িটি সঞ্জয়ের হলেও, টাকা বাজেয়াপ্ত করার সময় তিনি সেখানে উপস্থিত ছিলেন না। তবে এখন প্রশ্ন হল, এই ভিডিও এর পর বিহারে মানুষের উপর এর কী প্রতিক্রিয়া হবে। এবং আদেও কী বিজেপি বিহারে ক্ষমতায় আসতে পারবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: