Nation

সরগরম বিহার, চলছে শেষ দফা র ভোট

নির্বিঘ্নে চলছে শেষ দফা র ভোট, ফলাফল ১০ নভেম্বর, কার দখলে বিহার তাই নিয়ে জল্পনা তুঙ্গে

পৃথা কাঞ্জিলাল : ভোটে সরগরম বিহার (Bihar), আজ শেষ দফার ভোট, ফলাফল ১০ তারিখ। এই মুহূর্তে বিহার দখলের লড়াই তুঙ্গে। ৭৮টি বিধানসভা কেন্দ্রের বাসিন্দারা জানাবেন নিজের মত। মোট ১২০৪ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হতে চলেছে আজ। নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, ১১টা পর্যন্ত ভোট কেন্দ্রে পা পড়েছে মাত্র ১৯ শতাংশ ভোটারের। ভোটের হার দেখে এলজেপি প্রধান চিরাগ পাসোয়ান বলেন , বিহারকে এগিয়ে নিয়ে যেতে হলে অবশ্যই দিন নিজের ভোট। জানান নিজের মত , কাকে দেখতে চান তিনি। অন্যদিকে, পরিবর্তন অপেক্ষা করছে বিহারে। তৃতীয় দফার ভোটগ্রহণ শুরু হতেই এমন আত্মবিশ্বাসী বার্তা দিলেন আরজেডি নেতা তেজস্বী যাদব। প্রশ্ন একটাই বিহারের মানুসহ দেখতে চাইছেন কাকে? তাহলে কি নীতিশ কুমার ফিরছেন আবারও বিহারের বুকে?

আজ, শেষ এবং তৃতীয় দফার ভোটগ্রহণ শুরু হয়েছে। আগামী ১০ নভেম্বর ফল ঘোষণা। এ দিন সকালে তেজস্বী যাদব ট্যুইটারে লেখেন, ‘বিহারে গঙ্গা, গন্ডক এবং কোশিতে পরিবর্তনের স্রোত বইছে। পরিবর্তনের হাওয়া বইতে শুরু করেছে। বিহারের সোনালি ভবিষ্যত্‍, সার্বিক উন্নয়ন, শান্তির জন্য অবশ্যই ভোট দিন।’ সংবাদমাধ্যমের সামনেও তেজস্বী দাবি করেন, তৃতীয় দফার ভোটেও তাঁরাই জয়ী হবেন।

আজ সকালে ট্যুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিহারের ভোটারদের উদ্দেশে বলেছেন, ‘বিহার বিধানসভা নির্বাচনে আজ তৃতীয় তথা শেষ দফার ভোটগ্রহণ। আমি সব ভোটারকে গণতন্ত্রের উৎসবে যোগ দেওয়ার অনুরোধ জানাচ্ছি। ভোটিংয়ের নয়া রেকর্ড গড়ুন। আর হ্যাঁ, অবশ্যই মাস্ক পরুন এবং সামাজিক দূরত্বের বিধি বজায় রাখার দিকে নজর রাখুন।’

করোনা আবহেই চলছে বিহার বিধানসভা নির্বাচন। প্রথম দুই দফার ভোটগ্রহণ নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে। এবার তৃতীয় দফার ভোটগ্রহণেও কোনও বিপত্তি হবে না বলেই আশা রাজনৈতিক দলগুলি। বহু মানুষ এর মধ্যে এসে ভোট প্রদান করেছেন এবং এক বৃদ্ধ কেও দেখা গেছে ক্যাম্প খাটে স্যালাইন দিয়ে ও ভোটকেন্দ্রে আসতে। জেডিইউ-বিজেপি জোট এবং আরজেডি-র নেতৃত্বে মহাগঠবন্ধন, দু’পক্ষই জয় পাবে বলে দাবি করছে। তবে এলজেপি নেতা চিরাগ পাসোয়ানেরও দাবি, মুখ্যমন্ত্রী হিসেবে ফিরছেন না নীতীশ কুমার।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: