Big Story

কাঁটায় কাঁটায় লড়াই, একচুল জমি ছাড়তে নারাজ কেউ

মহাজোটকে পিছনে ফেলে এগিয়ে গেল শাসক দল ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স

পল্লবী কুন্ডু : হাড্ডাহাড্ডি নির্বাচন ফলাফল-এ আজ বিহার।বিহার বিধানসভা নির্বাচনে বিরোধী মহাজোটকে পিছনে ফেলে এগিয়ে গেল শাসক দল ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (National Democratic Alliance)। ২৪৩টি আসনের হাড্ডাহাড্ডি লড়াইয়ে অর্ধেকেরও বেশি আসনে এগিয়ে গেল তারা।সকাল থেকে ভোট গণনার শুরু থেকে এনডিএ মহা জোটের থেকে কিছুটা পিছিয়ে থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এগিয়ে গেল শাসক এনডিএ।

একক সংখ্যাগরিষ্ঠ দল হওয়ার দিকে এই মুহূর্তে এগিয়ে বিজেপি (BJP)। তবে টানা তৃতীয় বারের পর এবারেও কি থাকছেন নীতিশ কুমার সেটিই এখন দেখার বিষয়। আরজেডি, কংগ্রেস(Congress) ও বাম(Left)দলগুলির মহাজোট এই মুহূর্তে এগিয়ে আছে ৯৯টি আসনে। আর জেডিইউ (JDU)-বিজেপির এনডিএ এই মুহূর্তে এগিয়ে গেছে ১২৮টি আসনে। আরজেডি (RJD) এগিয়ে আছে ৬৭টি আসনে, কংগ্রেস ২১টি আসনে ও বাম দলগুলি ৯টি আসনে। বিজেপি এগিয়ে আছে ৭২টি আসনে, জেডিইউ ৪৭টি আসনে। এলজেপি এগিয়ে আছে ৭টি আসনে।

কখনও এগিয়ে যাচ্ছে বিজেপি জেডিইউ-এর এনডিএ জোট। কখনও আবার এগোচ্ছে আরজেডি – কংগ্রেসের মহাজোট। নীতীশ নাকি তেজস্বী, শেষ পর্যন্ত বিহারে শেষ হাসি কে হাসবেন, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: