Nation

বিরিয়ানি খেয়ে কৃষকরা ছড়াচ্ছেন বার্ড ফ্লু, বেফাঁস মন্তব্য বিজেপি বিধায়কের

কৃষকদের 'পেটপুজো' কে কটাক্ষ, ফের বিতর্কে বিজেপি

মধুরিমা সেনগুপ্ত: কৃষক আন্দোলনকে ঘিরে তোলপাড় গোটা দেশ। একের পর এক আত্মহত্যা করে চলেছেন কৃষকেরা। এরই মাঝে বেফাঁস মন্তব্য করলেন রাজস্থানের বিজেপি বিধায়ক মদন দিলাওয়ার। তাঁর দাবি, চিকেন বিরিয়ানি খেয়ে আন্দোলনরত কৃষকরা বার্ড ফ্লু ছড়াচ্ছেন। বিজেপি বিধায়কের এহেন মন্তব্য ঘিরে চতুর্দিকে চলছে জোর বিতর্ক। কোরোনার আতঙ্ক এখনো যায়নি, আর তার মধ্যেই থাবা বসিয়েছে বার্ড ফ্লু। দেশের অধিকাংশ জায়গায় ছড়িয়েছে বার্ড ফ্লু যা চিন্তায় ফেলেছে কেন্দ্রীয় সরকারকে। কেরল, মধ্যপ্রদেশ, রাজস্থান, হিমাচলপ্রদেশ, রাজস্থানে যেন হাঁস, মুরগি, পাখির মৃত্যুমিছিল লেগেছে। মৃত পাখিদের শরীর পরীক্ষা করে এইচ৫এন১ ভাইরাস মিলেছে আর তারপরেই সতর্কতা জারি করেছে কেন্দ্র। চারটি রাজ্যে মোট ১২টি বার্ড ফ্লু আক্রান্ত অঞ্চল চিহ্নিত করা হয়েছে। সেখানের খামারগুলোকে কেন্দ্রীয় সরকার কড়া নির্দেশ দিয়েছে। আর আজ সেই প্রসঙ্গ টেনে বিজেপি বিধায়কের দাবি, এইসব নাকি বিক্ষোভকারী কৃষকদের চক্রান্ত। তারাই নাকি মুরগির মাংসের বিরিয়ানি খেয়ে বার্ড ফ্লু ছড়াচ্ছেন।

মদন দিলাওয়ার (Madan Dilawar) নামক সেই বিজেপি বিধায়ক নানাভাবে কৃষকদের কটাক্ষ করেন। তিনি বলেন, ‘কৃষকরা বিরিয়ানি খাচ্ছেন। কাজু বাদাম খাচ্ছেন। তাঁরা আন্দোলনের মাঝে বেশ জমিয়ে পেটপুজো করছেন। আমার মনে আন্দোলনরত কৃষকদের মধ্যে অনেকেই জঙ্গি, চোর, ডাকাত রয়েছে। তারা প্রকৃত কৃষকদের শত্রু। যদি সরকার আন্দোলনরতদের জোর করে কিংবা বুঝিয়ে হঠাতে না পারে তবে দেশের বড়সড় ক্ষতি হবে।

যারা আমাদের অন্নদাতা, সেই কৃষকরা ঠান্ডার প্রকোপ, পুলিশের জুলুম ইত্যাদি পেরিয়ে দিনের পর দিন আন্দোলনরত রয়েছেন। তাদের খাওয়াদাওয়া কে পেটপুজো বলে কটাক্ষ করে বিজেপি বিধায়কের এমন বক্তব্য নিয়ে বিভিন্ন মহলে শুরু হয়েছে চর্চা। রাজস্থানের কংগ্রেস নেতা গোবিন্দ সিং দোতাসরা বিজেপি বিধায়কের এমন মন্তব্যের চূড়ান্ত বিরোধিতা করেছেন। বিধায়কের কথার মাধ্যমে কৃষক আন্দোলন নিয়ে বিজেপির ভাবনাচিন্তাই উল্টে প্রকাশ পাচ্ছে বলে পাল্টা কটাক্ষ করেছেন তিনি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: