Culture

ওড়িশার বালুশিল্পী পুরীর সৈকতে জাতির জনকের ছবি ফুটিয়ে তুলে জানালেন শ্রদ্ধা

গান্ধি জয়ন্তীতে বালির ভাস্কর্য বানিয়ে মহাত্মা গান্ধিকে শ্রদ্ধা জানালেন শিল্পী সুদর্শন পট্টনায়েক।

পল্লবী কুন্ডু : আজ জাতির জনকের ১৫১ তম জন্মবার্ষিকীতে তাকে শ্রদ্ধা জানাতে সামিল হয়েছিলেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী।তবে একজন শিল্পী মানুষ তার শিল্পের মধ্যে দিয়েই সব থেকে ভালো শ্রদ্ধার্ঘ জ্ঞাপন করতে পারবেন। আর ঠিক তেমন ভাবেই এক অভিনব পন্থায় আজকের দিনটি স্মরণ করলেন শিল্পী সুদর্শন পট্টনায়েক।গান্ধি জয়ন্তীতে বালির ভাস্কর্য বানিয়ে মহাত্মা গান্ধিকে শ্রদ্ধা জানালেন শিল্পী সুদর্শন পট্টনায়েক।

ওড়িশার বালুশিল্পী পুরীর সৈকতে ফুটিয়ে তুলছেন জাতির জনকের ছবি। ভাস্কর্যে স্বচ্ছ ভারতের বার্তা তুলে ধরেছেন তিনি। আজ মহাত্মা গান্ধির ১৫১ তম জন্মবার্ষিকী। নিজের ভাস্কর্যের ছবি টুইটারে পোস্ট করেছেন সুদর্শন। তাতে লিখেছেন, “আমাদের জাতির পিতা মহাত্মা গান্ধির জন্মবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন। ওড়িশার পুরী সৈকতে আমার স্যান্ডআর্ট।” ছবিটি ইতিমধ্যেই কয়েক হাজার লাইক পেয়েছে। সেই সঙ্গে রিটুইট হয়েছে এক হাজারের বেশি।

নিজের শিল্পকে সাথে নিয়ে গান্ধীজিকে শ্রদ্ধার্ঘ জ্ঞাপন করলেন শিল্পী সুদর্শন পট্টনায়েক।অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী উপলক্ষে টুইট করে লেখেন,”তাঁর জীবন এবং চন্তাভবনা থেকে আমাদের সত্যিই অনেক কিছুই শেখার আছে। তাঁরচিন্তাভাবনা আমাদের একটি সমৃদ্ধ ও মমতাময়ী ভারত গড়ে তুলতে পথ দেখাবে।”

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: