West Bengal

সমস্ত উত্তেজনার অবসান ঘটিয়ে মেলার মাঠ ঘেরার কাজ শুরু করলো বিশ্বভারতী কর্তৃপক্ষ

সোমবার থেকে ফের একবার নতুন করে পৌষ মেলার মাঠ ঘিরে ফেলার কাজ শুরু করলো বিশ্বভারতী কর্তৃপক্ষ।

পল্লবী কুন্ডু : ফের বিশ্বভারতী পাঁচিল নিয়ে সেই সংঘাত নতুন করে মাথা নাড়া দিয়েছে।এর আগে খেলার মাঠে পাঁচিল দেওয়াকে কেন্দ্র করে তৈরী হয়েছিল বচসার।
এত কাণ্ডের পর অবশেষে মেলার মাঠ ঘিরে ফেলার কাজ শুরু করলো বিশ্বভারতী কর্তৃপক্ষ। তবে এবার পাঁচিল হবে না, বরং ফেন্সিং দিয়ে ঘিরে ফেলা হবে মেলার মাঠকে।সোমবার থেকে ফের একবার নতুন করে পৌষ মেলার মাঠ ঘিরে ফেলার কাজ শুরু করলো বিশ্বভারতী কর্তৃপক্ষ। অজস্র শ্রমিক নিয়োগ করে, নিজেদের নিরাপত্তা রক্ষী মোতায়েন করে এই ঘিরে ফেলার কাজ শুরু করা হয়েছে।

বিশ্বভারতী কর্তৃপক্ষ চাইছে দ্রুত সমস্যার সমাধান করতে এই কাজ তাড়াতাড়ি সমাপ্ত করতে। যদিও স্থানীয় বাসিন্দা, স্থানীয় ব্যবসায়ী এবং অন্যান্যদের দাবি ফেন্সিং হোক অথবা পাঁচিল কোনভাবেই মেলার মাঠকে ঘিরে ফেলা যাবে না।এর আগে মেলার মাঠকে ঘিরে ফেলার জন্য আগস্ট মাসে সিদ্ধান্ত নিয়েছিল বিশ্বভারতী কর্তৃপক্ষ। এরপর সিদ্ধান্ত মত ইট, বালি, পাথর দিয়ে কাজও শুরু হয়ে গেছিল। কিন্তু সেই কাজে বাধা দেয় স্থানীয় ব্যবসায়ী সমিতি এবং বাসিন্দারা।

এরপর মেলার মাঠকে পাঁচিল দিয়ে জেলখানার মতো ঘিরে ফেলা হবে না বলে দাবি তুলে আন্দোলন শুরু করেন তারা, তৈরী হয় বচসার। এর পাশাপাশি এই আন্দোলনের সাথে যুক্ত হন বিশ্বভারতীর কয়েকজন আশ্রমিক। যার পর আন্দোলন এতটাই গতি পায় যে পাঁচিল দেওয়ার কাজ চলাকালীন উত্তেজিত জনতা ভেঙে দেয় বিশ্বভারতীর একটি ঐতিহ্যবাহী গেট।আর এই গেট ভাঙা নিয়ে শুরু হয় রাজনৈতিক চাপানউতোর। তবে এই সমস্ত উত্তেজনার অবসান ঘটিয়ে অবশেষে কাজ শুরু করলো বিশ্বভারতী কর্তৃপক্ষ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: