West Bengal

আবারও মিছিলে নামবে বিজেপি, গতকালের ঘটনার প্রতিবাদ জানাচ্ছে দিলীপ ঘোষ

গতকালের উগ্র মিছিলের পর প্রতিবাদ দেখতে মৌন মিছিলে আজ রাজপথে গেরুয়া শিবির, নেতৃত্বে দিলীপ

দেবশ্রী কয়াল : গতকালের যুব মোর্চার অভিযানে রীতিমত ব্যর্থ হয়েছে বিজেপি নেতা কর্মী ও সমর্থকেরা। তাই আজ আবারও তারা শহরতলীর পথে নামতে চলেছে নতুন অভিযান নিয়ে। তাঁদের অভিযোগ গতকাল নবান্ন যাওয়া থেকে তাঁদের বিরত রাখতে রাজ্য পুলিশ তাঁদের কর্মীদের যথেচ্ছভাবে মেরেছে। আর সেই দাবিতেই আজ আবারও বিকেল সাড়ে চারটে নাগাদ রাজ্য সদর দফতর থেকে গান্ধিমূর্তি পর্যন্ত মৌন মিছিল করবেন বিজেপি নেতৃত্ব।

জানা যাচ্ছে, আজ হাতে মোমবাতি নিয়ে এই মৌন মিছিল করবে গেরুয়া শিবির। আজকের মিছিলের নেতৃত্ব দেবেন দিলীপ ঘোষ, সায়ন্তন বসু, লকেট চট্টোপাধ্যায় প্রমুখ। তবে এই মিছিলে সৌমিত্র খান কিংবা অন্য কোনও মুকুল শিবিরের নেতা থাকবেন কিনা তা স্পষ্ট নয়। যদিও গতকাল যুবমোর্চার মিছিলে অগ্রণী ভূমিকা নিয়েছিলেন সৌমিত্র, অর্জুন, নিশীথ-সহ মুকুল শিবিরের নেতারা। যদিও সায়ন্তন, রাজু কিংবা লকেটের মতো নেতারাও ছিলেন।

আজকের এই কর্মসূচির কারন, কালকের ঘটনাকে কেন্দ্র করে। কালকের ঘটনাকে প্রতিবাদ জানাতেই মৌন মিছিল কর্মসূচির ঘোষণা করেছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। ফলে মনে করা হচ্ছে দিলীপ শিবিরের নেতাদের আধিক্য থাকবে এদিন। তবে আজকের এই মিছিলের জন্যে পুলিশ ও প্রশাসন ছাড়পত্র দিয়েছে কিনা, তা এখনও সঠিকভাবে জানা যায়নি। তবে হয়ত এদিন পুলিশের কড়া প্রহরায় এই মিছিল করতে দেওয়া হতে পারে।

গতকালের বিজেপির মিছিল থেকে বন্দুক, বোম সবই উদ্ধার হয়েছে। বেশ কয়েকজন গ্রেফতারও হয়েছে। শেষমেশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ লাঠি চালিয়েছে, ছুঁড়েছে জলকামান ও কাঁদানে গ্যাসের শেল। তারপরেই নিজেদের ব্যর্থতা বুঝতে পেরে ফের দ্বিতীয় দিন এই মৌন মিছিলের সিদ্ধান্ত বিজেপির। যদিও বা এর মাধ্যমে নিজেদের স্থান ও জনসমর্থন কিছুটা ফেরানো যায়। এখন দেখার পালা কালকের এই তান্ডব করার পর আজকের মিছিলে কী হয়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: