West Bengal

নবান্ন অভিযানে বেরিয়ে পড়েছে বিজেপিরা, অপরদিকে কলকাতা পুলিশ রয়েছে তৈরী বাঁধা দিতে

কলকাতা অভিমুখী রাস্তাগুলিতে রাখা হয়েছে বন্ধ, অপরদিকে বন্ধ রাখা হয়েছে নবান্নও

দেবশ্রী কয়াল : বাংলার রাজনীতি উত্তাল হয়ে রয়েছে। আজ বিজেপির যুব মোর্চার নবান্ন অভিযান কর্মসূচি। শিল্প, কর্মসংস্থান, আইনশৃঙ্খলা-সহ একাধিক দাবিতেই এই অভিযানে আজ রাস্তায় বেরিয়ে পড়েছে বিজেপি। আর তার সাথে রয়েছে টিটাগড়ের বিজেপি নেতা মনীশ শুক্লার খুনের কারণও। আর আজ এই সব কিছু নিয়েই নবান্নে বিজেপি মোর্চা দেবে অভিযান। আর এই সমগ্র বিষয়কে কেন্দ্র করেই উত্তপ্ত রাজনীতি। তবে নবান্ন কিন্তু বন্ধ। স্যানিটাইজেশনের কারন দেখিয়ে আজ ও আগামীকাল বন্ধ রাখা হয়েছে নবান্নের দ্বার।

এদিকে আজ সকাল ১০.৪৪ নাগাদ নবান্ন অভিযানে যাওয়ার পথে বিজেপি কর্মী-সমর্থকদের ডানকুনিতে আটকানোর অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। বিজেপির অভিযোগ, আরামবাগ, ধনেখালি, বর্ধমানের বিভিন্ন জায়গা থেকে বাসে করে নবান্ন অভিযানে যাচ্ছিলেন তাঁরা। কিন্তু ডানকুনিতে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে তাদের কর্মীদের বাস থেকে নামিয়ে দেয় পুলিশ। অভিযোগ ওঠে, তাদের হেঁটে যাওয়াতেও বাধা দেয় পুলিশরা। পাশাপাশি তারা আরও অভিযোগ তুলেছেন, বিজেপি কর্মীদের নবান্ন যেতে না দেওয়ার জন্য আগে থেকেই দুর্গাপুর এক্সপ্রেসওয়ের কলকাতা অভিমুখী রাস্তায় পরিকল্পিতভাবে যানজট তৈরি করা হয়েছে।

এরপর দীর্ঘক্ষণ বচসা চলার পরে সাঁতরাগাছির দিকে যেতে দেওয়া হয় তাঁদের। ডানকুনি, কোলাঘাটে বিজেপি কর্মীদের গাড়ি আটকে দেওয়ার অভিযোগ করেন সৌমিত্র খাঁ। তিনি বলেন, ‘বাধা সত্ত্বেও আসবেন বিজেপি কর্মীরা।’ অপরদিকে সকাল থেকেই হাওড়া ময়দানেও ভিড় জমিয়েছেন বিজেপি কর্মী-সমর্থকরা। মিছিলের নেতৃত্বে থাকবেন তেজস্বী সূর্য ও সৌমিত্র খাঁ। তবে তাঁরা যাতে নবান্নের কাছে ঘেঁষতে না পারেন, তার জন্য পুলিশের প্রস্তুতি রয়েছে সর্বত্রই। নবান্নের চার পাশে ত্রিস্তরীয় বলয় গড়ে তোলা হয়েছে। হাওড়া এবং কলকাতার বিভিন্ন রাস্তায় পরিস্থিতি অনুযায়ী ব্যারিকেড গড়ে তোলা হচ্ছে। এসএসকেএম থেকে সাঁতরাগাছির দিকে বিভিন্ন রাস্তাও ইতিমধ্যে বন্ধ রয়েছে। গতকাল বুধবার রাত থেকেই কলকাতা পুলিশ এবং হাওড়া পুলিশের তরফে প্রয়োজনীয় পদক্ষেপ করা হয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: