Nation

‘ভাবিজি কি পাপড়’ খেয়ে কেউই সুস্থ হয়নি, রাজ্যসভায় কড়া উত্তর সঞ্জয় রাউতের

একদিকে বাড়ছে করোনার সংক্রমণ, অপরদিকে বাড়ছে ভুলভাল টোটকার সংখ্যা

দেবশ্রী কয়াল : একদিকে দেশে যখন করোনার সংক্রমণ বাড়তে থাকে তখন অপরদিকে কিছু মানুষ দাবি করতে থাকে এর নানান টোটকা। যাঁর সবকটাই অবশ্যই ভুল হিসাবেই প্রমাণিত হয়। সম্প্রতি এমনই একটি টোটকার দাবি করা হয়, এবং বলা হয় তা তা খেলে নাকি করোনা ছুঁতে পারবে না আর। বলা হয় ‘ভাবিজি কি পাপড়’ খেলেই দূর হয়ে যাবে করোনা। আর এই নিয়েই রাজ্যসভায় মন্তব্য করেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত।

এদিন রাজ্যসভায় বর্তমানে করোনা পরিস্থিতি সামলানো নিয়ে মহারাষ্ট্র সরকারের সমালোচনায় সরব হন রাজ্য়সভার কয়েকজন বিজেপি সাংসদ। তারপরেই গর্জে ওঠেন সঞ্জয় রাউত। সংসদে শিবসেনা নেতা বলেন, ‘মহারাষ্ট্রে ৩০ হাজারেরও বেশি মানুষ করোনা-মুক্ত হয়েছেন। তাহলে তা কীভাবে হল ? তাঁরা কী ‘ভাবিজি কি পাপড়’ খেয়ে সুস্থ হল?’

উল্লেখ্য কিছুদিন আগে করোনা মোকাবিলায় ‘ভাবিজি কি পাপড়’ খাওয়ার দাওয়াই দিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল। ‘ভাবিজি কি পাপড়’-এ যেসব উপাদান রয়েছে, তা শরীরে অ্যান্টিবডি তৈরিতে সাহায্য করে, এমন দাবি করে প্রবল সমালোচনার মুখোমুখি হয়েছিলেন মন্ত্রী। মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি নিয়ে সমালোচনার জবাব দিতে গিয়ে সেই উদাহরণকে হাতিয়ার করলেন রাউত। তিনি বলেন, এটা এমন নয় যে মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, দিল্লির মতো বিরোধী শাসিত রাজ্য গুলোর শুধু খারাপ অবস্থা আর বিজেপি শাসিত রাজ্য গুলো করোনা-যুদ্ধে ভালভাবে তার সামনে করছে। তাঁর কথায়, এ নিয়ে রাজনীতি করা ঠিক নয়। আমাদের একে অপরের দিকে আঙুল তোলা ঠিক নয়।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: