Uncategorized

নৌকাডুবি : অত্যাধিক যাত্রী বোঝাইয়ের কারণেই বিহারের ভাগলপুরের নওগাছিয়ায় মাঝ নদীতে নৌকোডুবি

শতাধিক যাত্রী একটি ছোট নৌকায় ওঠার জেরেই ঘটে এই বিপত্তি, দাবি স্থানীয়দের

পল্লবী কুন্ডু : আজ সকালেই বিহারের ভাগলপুরের নওগাছিয়ায় যাত্রীবোঝাই একটি নৌকা ডুবে(Boat wreck) যায়। নৌকো টালমাটাল হওয়ায় অনেকেই আতঙ্কে নৌকা থেকে জলে ঝাঁপ দেন। ঘটনাটি দেখতে পেয়ে উদ্ধারে এগিয়ে আসে আরও কয়েকটি ডিঙি নৌকা। প্রত্যক্ষ্যদর্শীরা জানিয়েছেন, নৌকাটি উল্টোতে শুরু করলেই চিত্‍কার জুড়ে দেন যাত্রীরা। অনেকে নদীতে ঝাঁপ দেন। সাঁতরে নদীর পাড়ে উঠে এসেছেন বেশ কয়েকজন।

এই দুর্ঘটনা নিয়ে স্থানীয়রা ইতিমধ্যেই যে দাবি তুলছেন, শতাধিক যাত্রী একটি ছোট নৌকায় ওঠার জেরেই ঘটে এই বিপত্তি । যাত্রীদের ভার সামলাতে না পেরে আচমকা নদীতে উল্টে যায় নৌকাটি। তবে স্থানীয় বাসিন্দাদের তৎপরতায় উদ্ধারকার্য অনেকটাই সহজ হয়। সংবাদসংস্থা এএনআইয়ের দেওয়া খবর অনুযায়ী এই প্রতিবেদন লেখা পর্যন্ত নৌকাডুবির জেরে এখনও পর্যন্ত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন সাতজন।

ভাগলপুরের জেলাশাসক জানিয়েছেন, বিপর্যয় মোকাবিলা দল উদ্ধারকাজ চালাচ্ছে। নৌকার যাত্রীদের খোঁজে নদীতে জোরদার তল্লাশি চলছে। এখনও পর্যন্ত ৯ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকিদের খোঁজেও তল্লাশি অভিযান জারি রয়েছে। হিসেবে যা বলছে তাতে নদীতে এখনও নিখোঁজ রয়েছেন সাত জন। তাঁদের খোঁজে তল্লাশি চালাচ্ছেন ডুবুরিরা। রাজ্য বিপর্যয় মোকাবিলা দল উদ্ধারকাজে নেমেছে। স্থানীয়দেরও অনেকে উদ্ধারকাজে সাহায্য করেছেন। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত ৯ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। অনেকের খোঁজ নেই।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: