West Bengal

রণক্ষেত্র আসানসোল, আসানসোলের বারাবনিতে বিজেপির মিছিলে চললো দেদার বোমা, গুলি

বিজেপির 'আর নয় অন্যায়' কর্মসূচি ঘিরেই এদিন চললো বোমা-গুলি, অভিযোগের আঙ্গুল সরাসরি তৃণমূলের দিকে

পল্লবী কুন্ডু : রীতিমতো রণক্ষেত্রে পরিণত হয়েছে আসানসোল(Asansol)। ধুন্ধুমার কান্ড আসানসোলের বারাবনিতে।আশঙ্কা করা যায় বিজেপির (BJP) ‘আর নয় অন্যায়’ কর্মসূচি ঘিরেই এদিন দেদার চলে বোমা, গুলি।শুক্রবার সকালে ‘আর নয় অন্যায়’ কর্মসূচির মিছিল চলছিল আসানসোলের বারাবনিতে। অভিযোগ, সেই মিছিল শুরু হওয়ার সামান্য পরেই হামলা চালায় দুষ্কৃতীরা। চলে বোমা, গুলি। বেশ কয়েকটি বাইক ভাঙচুর করা হয়। আগুন লাগিয়ে দেওয়া হয়। লাঠি নিয়ে তেড়ে আসে দুষ্কৃতীরা। কয়েকটি দোকানেও আগুল লাগানো হয়। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন বিজেপির স্থানীয় নেতা লক্ষণ ঘড়ুই(Lakshan Gharui)।

সংশ্লিষ্ট ঘটনার পরেই বিজেপির অভিযোগ, হামলা চালিয়েছে তৃণমূল-ই(All India Trinamool Congress)। তৃণমূল অবশ্য এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে। হামলার জেরে আহত বেশকিছু জন মানুষ। কয়েকজনের চোট বেশ গুরুতর।বিজেপির স্থানীয় নেতা লক্ষণ ঘড়ুই বলেন,’মিছিল শুরু হতেই বোমা আর গুলি বৃষ্টি শুরু হয়।’ ঘটনাস্থল থেকে তিনি ৪ আহত বিজেপি সমর্থককে গাড়ি করে হাসপাতালে নিয়ে যান। তিনি জানিয়েছেন, আরও অনেকে আহত হয়ে থাকতে পারেন।

এই ঘটনাকে কেন্দ্র করে বিজেপির পক্ষ থেকে যে অভিযোগের আঙ্গুল তৃণমূলের দিকে ওঠে তা অবশ্য অস্বীকার করেছে তৃণমূল। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পশ্চিম বর্ধমান জেলার তৃণমূল সভাপতি জিতেন্দ্র তিওয়ারি বলেন, ”এই ঘটনার সঙ্গে তৃণমূল কংগ্রেস যুক্ত নয়। বিজেপির গোষ্ঠী কোন্দলের ফলে এই ঘটনা ঘটেছে।”ঘটনাস্থল থেকে পুলিশ বেশ কিছু তাজা বোমা উদ্ধার করেছে বলে জানা গিয়েছে। ঘটনার তীব্র নিন্দা করেছেন বিজেপি নেতা তথা পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। বলেছেন, ”পশ্চিমবঙ্গে বিজেপির উপর আঘাত নতুন কিছু নয়।”

এই মুহূর্তে ঘটনার জেরে আতঙ্কে গোটা এলাকা। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে পুলিশ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: