HealthWest Bengal

শারীরিক অবস্থা আগের থেকে উন্নতি হওয়ায় কবে বাড়ি ফিরবেন ডাক্তারকে প্রশ্ন বুদ্ধদেব ভট্টাচার্যের

নিজের বাড়িতে ফেরার জন্য অস্থির হয়ে পড়েছেন রাজ্যের প্রাক্তন মুখমন্ত্রী

চৈতালি বর্মন :বুদ্ধদেব ভট্টাচার্যে(Buddhadeb Bhattacharjee)র শারীরিক অবস্থা আগের থেকে অনেকটাই উন্নতির পথে এগিয়েছে। রক্তচাপ, পালস রেট, অক্সিজেনের মাত্রা, কার্বন-ডাই-অক্সাইডের পরিমাণ সব স্বাভাবিক। তবে তিনি এখনও বাইপ্যাপ সাপোর্টে রয়েছেন। আজ তাঁর ক্যাথিটার খোলা হতে পারে। এখনও রাইলস টিউব খোলা হয়নি। রাতে স্যুপ খেয়েছেন তিনি। গতকাল চিকিত্‍সকদের সঙ্গে কথা বলেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। চিকিত্‍সকদের কাছে তিনি জানতে চান বাড়ি কবে ফিরতে পারবেন। হাসপাতালে থাকলে সেকেন্ডারি ইনফেকশনের আশঙ্কার কথা মাথায় রেখে তাঁকে দ্রুত ছাড়ার ভাবনাই চিকিত্‍সকদের।

এদিকে, সঙ্কটমুক্ত বুদ্ধদেব ভট্টাচার্য বসলেন বিছানায়, খেলেন চা। আগামী সপ্তাহেই তাঁকে ছাড়া হতে পারে। তবে তার আগে তিনি বাড়ি যেতে চাইলে ব্যবস্থা করার জন্য তৈরি হাসপাতাল, জানিয়েছে উডল্যান্ডস। হাসপাতাল সূত্রে খবর, শনিবার দুপুরে হাসপাতালের বিছানায় সোজা হয়ে পা ঝুলিয়ে বসেন তিনি। খেতে চান লিকার চা। চা দেওয়া হলে পুরোটাই খান। তাঁর শরীরের সমস্ত প্যারামিটার স্বাভাবিক। সবার সঙ্গে কথাও বলছেন তিনি।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহের শুরুতেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে। তবে তার আগেই তিনি বাড়ি যেতে চাইলে ব্যবস্থা করার জন্য তৈরি হাসপাতাল।হাসপাতাল সূত্রে খবর, প্রাক্তন মুখ্যমন্ত্রীর রক্তে হিমোগ্লোবিন, ক্রিয়েটিনিন স্বাভাবিক রয়েছে। অক্সিজেন ও কার্বন ডাই অক্সাইডের মাত্রাও স্বাভাবিক। অক্সিজেনের মাত্রা ৯৪%। শুরু হয়েছে ফিজিওথেরাপি।তার আগে, শুক্রবার বন্ধ করা হয়েছিল ঘুমের ওষুধ। কেননা বুদ্ধদেব ভট্টাচার্যের বয়স ৭৬ এছাড়াও তাঁর একাধিক কোমর্বিডিটি রয়েছে। হাসপাতালে বেশিদিন থাকলে সেকেন্ডারি ইনফেকশন হয়ে যাওয়ার সম্ভাবনা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: