HealthWest Bengal

অবশেষে মনোস্কামনা পূর্ণ ! হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরলেন বুদ্ধ বাবু

আজ সকাল ১১ টা নাগাদ তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়, আপাতত বাড়িতে তৈরি আইসিইউ-তেই থাকবেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

পল্লবী কুন্ডু : অবশেষে তার মনের ইচ্ছে পূর্ণ হলো। হাসপাতালের বাদ্ধবাধকতা থেকে মুক্তি পেয়ে এবার বাড়ি ফিরলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya)। আজ সকাল ১১ টা নাগাদ তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়, বলে খবর। তাঁকে আনতে হাসপাতালে যান স্ত্রী মীরা ভট্টাচার্য। ছাড়া পাওয়ার সময় বুদ্ধদেব ভট্টাচার্যর সঙ্গে ছিলেন ক্রিটিক্যাল ও মেডিসিন বিশেষজ্ঞরা। বাড়িতে তৈরি আইসিইউ-তেই আপাতত রাখা হবে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। বুদ্ধবাবুর ক্যাথিটার ও ধমনীর চ্যানেল সোমবারই খুলে দেওয়া হয়। তবে তাঁকে ৩০ শতাংশ নন-ইনভেসিভ ভেন্টিলেটরে রয়েছে বলে সোমবার হাসপাতালের তরফে জানানো হয়।

আজ সকালেই উডল্যান্ডস হাসপাতালের (Woodlands Hospital) তরফে জানানো হয়, তিনি আজই ছাড়া পেয়ে যাবেন। খুলে ফেলা হয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রীর শরীরে লাগানো সমস্ত চ্যানেল। সাথে বন্ধ করা হয় অ্যান্টিবায়োটিক। শরীরের সমস্ত প্যারামিটার স্বাভাবিকই রয়েছে। তবে চিকিত্‍সকরা জানিয়েছেন, আগের মতোই তাঁর বাই প্যাপে থাকার প্রয়োজন রয়েছে। সেই ব্যবস্থা বজায় থাকবে।

প্রবল শ্বাসকষ্ট নিয়ে গত বুধবার দক্ষিণ কলকাতার উডল্যান্ডস নার্সিংহোমে তাঁকে ভর্তি করা হয়। সেখানেই চিকিত্‍সাধীন ছিলেন তিনি। শরীরে অক্সিজেন স্যাচুরেশন নেমেছিল ৬৮-তে। এখন তা ৯৮-এ। অ্যাকিউট সিএপিডির রোগীদের ক্ষেত্রে এটাই নর্মাল চিকিত্‍সকরা জানিয়েছেন। এই অভিশপ্ত বছরে তার শারীরিক অবস্থার অবনতি রীতিমত ভয় পাইয়েছিলো দলীয় মহলকে। গোটা রাজনৈতিক মহল তার আরোগ্য কামনা করেছে। এখন তিনি সুস্থ, আগের থেকে অনেকটাই ভালো আছেন। স্বস্তি ফিরেছে অনুগামীদের মধ্যেও।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: