Big Story

শেষমেশ গ্রেফতার রোজভ্যালি কাণ্ডের মালিকের স্ত্রী শুভ্রা কুন্ডু

সিবিআই এর হেফাজতে শুভ্রা কুন্ডু, কালকেই তোলা হবে আদালতে

দেবশ্রী কয়াল : চলছে গ্রেফতারি পর্ব। চিটফান্ড মালয় আবারও হল গ্রেফতারি। গ্রেফতার হলেন রোজভ্যালির (Rose Valley) মালিক গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডু (Shuvra Kundu)। এই মুহূর্তে সিবিআই (CBI) এর হেফাজতে শুভ্রা কুন্ডু। আজ শুক্রবার বিকেলে তাঁকে গ্রেফতার করে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে আনা হয়েছে। তার আগে তাঁকে সিবিআইয়ের গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করেছিলেন। সেখানে শুভ্রা বহু প্রশ্নের সদুত্তর দিতে পারেননি বলে অভিযোগ। ইচ্ছাকৃত ভাবে অনেক প্রশ্নের উত্তর এড়িয়েও যান বলে জানা যাচ্ছে। খবর আগামীকাল তাকে তোলা হবে ভুবনেশ্বর আদালতে। পূর্বে ২০১৯ সালে সাউথ সিটিতে একবার তাঁর উদ্দেশ্যে হানা দিয়েছিল সিবিআই, কিন্তু তখন তার কোনো হদিশ পাওয়া যায়নি। তবে ২০২০ সালের প্রথম দিকে একবার সিজিও কমপ্লেক্সে এসে হাজিরা দিয়েছিলেন শুভ্রা। তবে শেষমেশ চিটফান্ড কাণ্ডে আজ সিবিআই গ্রেফতার করে শুভ্রা কুণ্ডুকে।

জানা যাচ্ছে শুভ্রার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, গৌতম কুণ্ডু গ্রেফতার হওয়ার পর প্রায় কয়েকশো কোটি টাকা বিদেশে পাচার করার কাজ করেছিলেন তিনি। বেশ উচ্চপদস্থ প্রশাসনিক কর্তাদের সঙ্গেও তাঁর যোগাযোগ ছিল বলে উঠেছে অভিযোগ। গত দেড়-দু’বছরে রোজভ্যালির গয়নার বিপণি অদ্রিজা জুয়েলারির বিভিন্ন স্টোরে সিবিআই বিরাট দল নিয়ে হানা দিয়েছিল। সেখান থেকে উদ্ধার হয়েছিল বিপুল পরিমাণ নথি। তারপর শুভ্রাকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। সেই সময়েই জানা গিয়েছিল, অদ্রিজা জুয়েলারির বাগুইআটির স্টোরেই অন্তত ৭০০ কোটি টাকা গরমিল নজরে এসেছে। সবকটি স্টোর মিলিয়ে সেই অঙ্কটা বিপুল বলে ওঠে অভিযোগ।

রোজভ্যালি গ্রুপের বেশ অনেক কটি সংস্থার মাথায় ছিলেন শুভ্রা। টিভি চ্যানেলের বড়ও পদে ছিলেন তিনি। আগে ইডি সূত্রে জানা গিয়েছিল, সেই টেলিভিশন চ্যানেলে প্রোগ্রামিং নিয়েও নাকি দুর্নীতি হয়েছিল। এবং তাতে শুভ্রার যোগ ছিল বলে তার বিরুদ্ধে ওঠে অভিযোগ। এখনও পয্ন্ত তাঁকে যতবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে বারবার তাতে অসহযোগিতা করেছেন শুভ্রা। তবে আজ শেষপর্যন্ত তিনি গ্রেফতার হওয়ার পর তদন্তকারীরা তাঁকে তাদের হেফাজতে রাখতে চাইছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: