Big Story

কয়লা পাচার কাণ্ডে অভিষেকের স্ত্রী-কে নোটিস সিবিআইয়ের

বাড়িতে কেউ না থাকায় বাইরে নোটিস টানিয়ে রাখে সিবিআইয়ের আধিকারিকেরা

নিজস্ব সংবাদদাতা : বিধানসভা ভোটের আগেই একের পর এক চাঞ্চল্যকর ঘটনা। সম্প্রতি অমিত শাহ কে সমন পাঠানো নিয়ে হৈচৈ পরে গেছিলো রাজনৈতিক মহলে। এদিন অভিষেকের স্ত্রী রুজিরা কে কয়লা পাচার কাণ্ডে নোটিশ পাঠায় সিবিআই। রবিবার অভিষেকের কালিঘাটের বাড়িতে পৌঁছেছেন সিবিআইয়ের আধিকারিকরা। সূত্রের খবর, বাড়িতে কেউ না থাকায় বিড়ম্বনায় পড়তে হয় সিবিআইয়ের আধিকারিকদের। কয়লাকাণ্ডে অভিষেকের স্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত বিষয়ে তদন্তের প্রয়োজন রয়েছে বলে মনে করছে সিবিআই। তাঁদের সন্দেহ রুজিয়ার অ্য়াকাউন্ট থেকে কয়লা কাণ্ডের সঙ্গে জড়িত কিছু ট্রানজাকশন হয়েছে। এই নিয়ে রুজিরাকে জেরা করতে চায় সিবিআই। তবে, এই নোটিস প্রসঙ্গে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি তৃণমূলের তরফে।

সিআরপিসি আন্ডার সেকসন ১৬০-তে নোটিস দিয়েছে সিবিআই। এদিন অভিষেকের বাড়িতে কেউ না থাকায় সিবিআই আধিকারিকরা দরজায় নোটিস লাগিয়ে আসে। নোটিস অনুযায়ী সাক্ষী হিসেবে জেরা করতে রুজিরাকে এই নোটিস পাঠানো হয়েছে। নোটিসেই আধিকারিকদের মোবাইল নম্বর দেওয়া রয়েছে এবং বলা হয়েছে ওই নম্বরে যেন অবশ্যই রুজিরা যোগাযোগ করেন। রবিবারের মধ্যেই রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে চায় বলে জানিয়েছে সিবিআই।

প্রসঙ্গত গত বছরের শেষ দিকে কয়লাপাচার কাণ্ডের তদন্ত শুরু করেছিল সিবিআই। বিধানসভা ভোটের মুখে রাজ্যে কয়লা ও গরু পাচারকাণ্ডে তদন্তের গতি আরও বাড়িয়েছে কেন্দ্রীয় সংস্থা। সিবিআই ইতিমধ্যেই এই কাণ্ডে মূল অভিযুক্ত অভিষেক ঘনিষ্ঠ তৃণমূল নেতা বিনয় মিশ্রকে ফেরার ঘোষণা করেছে। পশ্চিমবঙ্গ-সহ আরও তিনটি রাজ্যের ৪০টি জায়গায় তল্লাশি চালিয়েছে সিবিআই।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: