Nation

একদিকে দেশীয় নাগরিকদের সুরক্ষা অন্যদিকে দেশীয় অর্থিনীতি, রক্তচাপের পারদ উচ্চশিখরে কেন্দ্রের

দেশের গোটা পরিস্থিতি নিয়ে আবারো বৈঠকে বসতে চলেছে প্রধানমন্ত্রী এবং সব রাজ্যের মুখ্যমন্ত্রী।

পল্লবী কুন্ডু : এই মুহূর্তে দেশের যা পরিস্থিতি তাতে খুব সহজেই একে মাছের কাটার সাথে তুলনা করা যেতে পারে। অর্থাৎ না খাওয়া সম্ভব না বের করা সম্ভব। ঠিক যেন একটা শ্বাস রোধ করা পরিস্থিতি। সময়ের সাথে সাথে হু হু করে বাড়ছে সংক্রমণ। এই সংক্রমণ রুখতে কার্যকরী একটা উপায় হিসেবে তা লকডাউন হতে পারে কিন্তু দেশীয় অর্থনীতির কথা মাথায় রেখে দেশে দ্বিতীয়বার সম্পূর্ণ লকডাউন আর সম্ভব নয়। আর এবার এই বিষয় নিয়ে আবারো বৈঠকে বসতে চলেছে প্রধানমন্ত্রী এবং সব রাজ্যের মুখ্যমন্ত্রী। কেন্দ্র সূত্রে বা অন্যদিকে নবান্ন সূত্রে এই বিষয়ে কিছু জানা না গেলেও। এই বৈঠকের কথা বলছে সাউথ ব্লক।

দেশের যা পরিস্থিতি তাতে প্রধানমন্ত্রী পরবর্তী পদক্ষেপ নেওয়ার আগে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠকে বসতে চাইছেন। সকলের সাথে কথা বলেই সিদ্ধান্ত নেবেন প্রধান মন্ত্রী এমনটাই জানা যাচ্ছে, সাউথ ব্লক সূত্রে। তবে গতবারের বৈঠক নিয়ে জল ঘোলা কম হয়নি সেই বিষয়টি সকলেরই স্মরণে আছে। সেবারে বাংলার মুখ্যমন্ত্রী আমন্ত্রিত থাকলেও তাকে বক্তব্য রাখার কোনো অনুমতি দেওয়া হয়নি। নবান্ন সূত্রে জানা গেছে যে, কেন্দ্রের সাথে এরকম কোনো বৈঠকের কথা এখনো তারা জানেন না তবে এবারেও যদি বক্তব্য রাখার কোনো সুযোগ না দেওয়া হয় তবে আগের বারের মতো এবারেও বাংলার প্রতিনিধি হিসেবে সেই বৈঠকে কেউ উপস্থিত থাকবেনা।

এই মুহূর্তে দেশে আক্রান্তের সংখ্যা ১৩ লাখের দোরগোড়ায় এবং মৃত্যু ৩০ হাজারের গন্ডি ছুঁয়ে ফেলেছে। ফলত পরিস্থিতি ক্রমশ আরো সঙ্কটজনক হচ্ছে। এমতাবস্থায় দেশের নাগরিকদের সুরক্ষা পাশাপাশি দেশীয় অর্থনীতি উভয় দিককে মাথায় রেখেই এগোতে হবে কেন্দ্রীয় সরকারকে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: