West Bengal

CESCর অত্যাধিক বিলের প্রতিবাদে রাস্তায় বাম ও বিজেপি

দাবি মাত্র কয়েকটা, ভাবতে হবে সাধারণ মানুষের কথা

দেবশ্রী কয়াল : লকডাউনের পরবর্তী সময়ে CESCর বিল মানুষকে বানিয়েছে চরম হয়রানির শিকার। CESCর অস্বাভাবিক বিলের জেরে মাথায় পড়েছে হাত। তার জেরেই CESCর নানান ব্রাঞ্চে গিয়ে বিক্ষোভ দেখিয়েছেন সাধারণ মানুষ। সোশ্যাল মিডিয়যায় জানিয়েছে প্রতিবাদ, আর সেই প্রতিবাদে সামিল হয়েছিলেন সেলিব্রেটিরাও। আর এবারে সেই বিক্ষোভ কর্মসূচি আজ শুক্রবার আরও উত্তপ্ত হয়ে উঠতে পারে বলেই করা হচ্ছে আশঙ্কা। কলকাতা জেলা বামফ্রন্টের তরফে সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দেওয়া হয়েছে ভূতুড়ে বিদ্যুত্‍ বিল নিয়ে আজ শুকত্রবারের বিক্ষোভের কথা।

CESCর এমন গলাকাটা সমান বিলের বিষয়ে বামেরা দাবি করেন, লকডাউন ও আমফান পরবর্তী ৩ মাসের বিদ্যুত্‍ বিল মুকুব, যথাযথ ছাড় অথবা বিল সংশোধন করতে হবে। অপরদিকে বামেদের পাশাপাশি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষও বলেছেন ,কলকাতা ও রাজ্যজুড়ে ভূতুড়ে বিদ্যুত্‍ বিলের প্রতিবাদে বিক্ষোভ দেখাবে বিজেপি।

বামেদের পাশাপাশি আজ শুক্রবার ২৪ জুলাই দুপুর ১২টা থেকে সিইএসসি এবং রাজ্য বিদ্যুত্‍ পর্ষদের অফিসের বাইরে বিক্ষোভ দেখাবে গেরুয়া শিবির। বাম- বিজেপির বিক্ষোভের আগেই বৃহস্পতিবার হাওড়ায় সিইএসসি’র আঞ্চলিক অফিস অস্বাভাবিক হারে বিদ্যুত্‍ মাশুল বৃদ্ধির প্রতিবাদে অভিযান করে সিটু সহ বাম ছাত্র যুব সংগঠন। এখন দেখার বিষয় CESC এই দাবি মানে কী না। রয়েছে নজর রাজ্য সরকারের পদক্ষেপের উপরও।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: