West Bengal

CESCর অস্বাভাবিক বিল নিয়ে রাজ্য সরকারের উপর তোপ দাগলেন সুজন

বাংলাতেই কেন বিদ্যুতের দাম এত বেশি ? প্রশ্ন বাম পরিষদীয় দলনেতার

দেবশ্রী কয়াল : মাথায় হাত পড়েছে প্রত্যেকটি CESC গ্রাহকদের। লকডাউনের পরবর্তী সময়ে, সকল গ্রাহকদের এসেছে অস্বাভাবিক বিল। যা কোনোমতেই সম্ভব নয় বলে দাবি গ্রাহকদের। লকডাউনের পর এমন বিল হাতে পাওয়ার পর হয়রানির চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছেন মানুষ। এরপরেই সেই নিয়ে CESC-র নানান ব্রাঞ্চের সামনে গিয়ে মানুষ দেখান বিক্ষোভ, সোশ্যাল মিডিয়াতে প্রতিবাদ জানাচ্ছেন মানুষ। তাঁদের বিলের অঙ্ক কমানোর দাবিতে জানায় প্রতিবাদ। এই প্রতিবাদে সামিল হয়েছেন অভিনেতারাও। অনেকেই সোশ্যাল মিডিয়াতে জানিয়েছেন প্রতিবাদ এমন অত্যাধিক বিলের বিষয়ে। আর এবারে এই বিষয়ে সোচ্চার হয়েছেন, বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। CESC-র অত্যাধিক বিলের জন্য রাজ্যই সরকারকেই কিন্তু দায়ী করেছেন তিনি।

এদিন টুইট সুজন চক্রবর্তী রাজ্য সরকারকে কাঠগোড়ায় তুলে বলেন, সম্পূর্ণ লুঠ চলছে বাংলায়। অন্যান্য রাজ্যের তুলনায় বাংলায় কিন্তু একমাত্র বিদ্যুতের দাম বেশি এসেছে। এই বিল একটা ভুতুড়ে বিল এমন কখনোই হতে পারে না। গত দুমাসের বিল শুধু স্থগিত রাখলেই কিন্তু হবে না, তা বাতিল করতে হবে। ২০০ ইউনিট পর্যন্ত কিন্তু ছাড় দিতে হবে মানুষকে।

এরপর ট্যুইটে সুজন চক্রবর্তী প্রশ্ন তুলে বলেন, বাংলাতেই বিদ্যুতের দাম এত বেশি কেন ? রাজ্য সরকারের সমালোচনা করে তিনি বলেন, সরকারের অনুপ্রেরণার খরচ সাধারণ মানুষ বইবে কেন? সরকারি আনুকুল্যে তোলাবাজির বাড়তি বোঝা কেন? বিক্ষোভের পথেই কলকাতাকে জিততে হবে।। রাজ্যের মানুষ জিতবেই।’

এই অত্যাধিক বিলের শিকার কিন্তু হয়েছেন খোদ বিদ্যুৎমন্ত্রী। তারপরেই, CESCর কর্তাদের সাথে বৈঠকে বসেন তিনি, সেখানে আপাতত ধীরে চলো নীতি নিয়েছে সিইএসসি। সংস্থার আশ্বাস, কোনও কানেকশন কাটা হবে না। তাই দুশ্চিন্তার কোনও কারণ নেই। ইতিমধ্যেই যাঁরা বিল পেমেন্ট করে দিয়েছেন, তাঁদের ছাড় দেওয়া হবে। গ্রাহকদের সমস্যা মেটাতে সব ব্যবস্থা নেওয়া হবে।

কিন্তু প্রশ্ন কিন্তু থেকেই যাচ্ছে। এত অস্বাভাবিক বিল কেন বাংলায় ? কেন যথাযথ উত্তর দিতে পারেনি সংস্থার দুই মালিক। আসলে কী মিটার রিডিং এর ভুল নাকি সাধারণ মানুষের টাকা লুঠ ? কারন আনুমানিক রিডিং হলেও, যে পরিমান মানুষের বিল এসেছে তা সম্পূর্ণ অস্বাভাবিক।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: