West Bengal

চম্পাহাটি : লোকডাউনের পর খানিক লাভের আশা করেছিলেন ব্যবসায়ীরা, এক মুহূর্তের মধ্যেই পুড়ে ছাই সমস্ত কিছু

ভয়াবহ আগুন রাজ্যের অন্যতম বাজি কারখানা, চম্পাহাটিতে

পল্লবী কুন্ডু : ভয়ানক বিস্ফোরণ ! দীপাবলির আগেই ভয়াবহ আগুন রাজ্যের অন্যতম বাজি কারখানা, চম্পাহাটিতে(Champahati)। রাজ্যের পাশাপাশি দেশের বিভিন্ন জায়গায় বাজি সরবরাহ করা হয় চম্পাহাটির বিভিন্ন বাজি কারখানা থেকে। তা আর হলো কই ? ক্ষতিপূরণের আশা করেছিলেন ব্যবসায়ীরা। কিন্তু তার আগেই সব পুড়ে ছাই। আগুনের জ্বলজ্বলে শিখা দেখা দেয় গোটা এলাকা জুড়ে। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারিদিক। কিছু সময়ের মধ্যেই সব শেষ।

ঘটনার জানান পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে পৌঁছায় দমকলের দুটি ইঞ্জিন। এ ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে এলাকায় পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। যারা বাজি কিনতে গিয়েছিলেন এবং বিক্রেতাদের ইতিমধ্যেই তাদের সবাইকে নিরাপদ স্থানে সরিয়ে আনা হয়েছে বলে জানা গিয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, কারখানায় মজুত থাকা বিপুল পরিমাণ বাজিতে কোনও কারণে আগুন লেগে যাওয়ার কারনেই এই ভয়াবহ ঘটনা ঘটেছে।

বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ফলে বিপুল ক্ষয়ক্ষতির আশঙ্কাও করা হচ্ছে। লক্ষ লক্ষ টাকার বাজি নষ্ট হয়েছে বলে অনুমান করা হচ্ছে। ঘটনার তদন্ত শুরু করেছে বারুইপুর থানার পুলিশ। কারখানায় অবৈধ ভাবে বাজি রাখা ছিল কি না, বা অগ্নি নির্বাপন ব্যবস্থা ঠিক ছিল কি না তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার বেলা ১২টা নাগাদ আচমকাই বিস্ফোরণের তীব্র আওয়াজে কেঁপে ওঠে চম্পাহাটি এলাকা। গোটা এলাকায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। বেশ কয়েকজন আহত-ও হয়েছেন বলে দাবি করেছেন স্থানীয়রা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: