West Bengal

এবার ছট পুজো উপলক্ষেও চলবে স্পেশাল ট্রেন, সিদ্ধান্ত রেলের

ছট পূজা উপলক্ষে স্পেশাল ট্রেন চালানোর ব্যবস্থা করল ভারতীয় রেল

পল্লবী কুন্ডু : উৎসবের মরশুমে ভিড় বাড়ছে লোকালে, কাজেই ট্রেন সংখ্যা বাড়ানোর চেষ্টায় ভারতীয় রেল। শুরু হচ্ছে ছট পুজো। এই উৎসবে মূলত মেতে উঠবে বিহার। তাই এবার ছট পূজা (Chhath Puja) উপলক্ষে স্পেশাল ট্রেন (Special Train) চালানোর ব্যবস্থা করল ভারতীয় রেল। ভারতীয় রেল দপ্তরে তরফ থেকে জানানো হলো ছট পূজা উপলক্ষে আগামী ২২ শে নভেম্বর থেকে ৩০ শে নভেম্বর পর্যন্ত বিহারের জন্য চলবে স্পেশাল ট্রেন।

ডিআরএম অশোক মহেশ্বরী (DRM Ashok Maheshwari) জানালেন, ছট পূজা উপলক্ষে যে বিশেষ ট্রেন চালু করা হচ্ছে সেগুলি সমষ্টিপুর রেল বিভাগের দরভাঙ্গা, জয়নগর, রাকসৌল এবং মুজাফফরপুর থেকে হাওড়া, মুম্বাই, আহমেদাবাদ ও উধনা পর্যন্ত যাবে। রেলের তরফ থেকে এই স্পেশাল ট্রেনের সময়সীমাও প্রকাশ করা হয়েছে।

তাহলে চলুন জেনে নেওয়া যাক – এই স্পেশাল ট্রেনের মধ্যে রয়েছে ০৫২৬৯ নম্বর ট্রেন যেটি আগামী ২৬শে নভেম্বর মুজফফরপুর থেকে যাত্রা শুরু করে আহমেদাবাদ পৌঁছোবে। অপরপক্ষে ০৫২৭০ নম্বর ট্রেনটি আগামী ২৯শে নভেম্বর আহমেদাবাদ থেকে মুজাফফরপুর পৌঁছোবে। ০৫২৭২ নম্বর ট্রেনটি আগামী ২৪শে নভেম্বর মুজফফরপুর থেকে হাওড়া পৌঁছোবে। ২৫শে নভেম্বর সেটি আবার মুজাফফরপুরে ফেরত আসবে। ০৫৫৪৭ নম্বর ট্রেনটি আগামী ২৩শে নভেম্বর ৩০শে নভেম্বর পর্যন্ত লোকমান্য তিলক টার্মিনালে যাতায়াত করবে। ট্রেন নম্বর ০৫৫৪৮ আগামী ২৬ শে নভেম্বর থেকে ৩ রা ডিসেম্বর পর্যন্ত লোকমান্য তিলক টার্মিনাল থেকে জয়নগর যাবে। ২৭শে নভেম্বর জয়নগর থেকে উধনা পৌঁছোবে ট্রেন নম্বর ০৫৫৬৩। পাশাপাশি, ০৫৫৬৪ নম্বর ট্রেনটি আগামী ২৯শে নভেম্বর উধনা থেকে জয়নগর যাবে।

অন্যান্য রাজ্যগুলি থেকে যারা ছট পূজা উপলক্ষে বিহারে আসবেন তাদের সুবিধা এবং সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছে রেল।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: