West Bengal

এবার জেলা সফরে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

উত্তরবঙ্গের ৫ টি জেলা নিয়ে প্রশাসনিক বৈঠক করার জন্য যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পল্লবী কুন্ডু : এই মুহূর্তে উত্তরবঙ্গের জেলাগুলির হাল ঠিক কেমন। কিরূপ পরিস্থিতি সেখানে সম্পূর্ণ পরিস্থিতি খতিয়ে দেখতে জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। উত্তরবঙ্গের ৫ টি জেলা নিয়ে প্রশাসনিক বৈঠক করার জন্য যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরকন্যায় তিনি এই বৈঠক করবেন। জানা যাচ্ছে যে, উত্তরবঙ্গের জেলাগুলির কেমন অবস্থা সেই পরিস্থিতি খতিয়ে দেখা এবং পর্যালোচনা করাই এই সফরের মূল উদ্দেশ্য।

উত্তরবঙ্গ দিয়ে তিনি তাঁর জেলা সফর শুরু করতে চলেছেন। মঙ্গলবার এবং বুধবার ৫ টি জেলাকে নিয়ে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে মঙ্গলবার আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি ও বুধবার দার্জিলিং, কালিম্পং এবং কোচবিহার জেলা নিয়ে তিনি বৈঠক করবেন। পাশাপাশি বেশকিছু নয়া পরিকল্পনা, উত্তরবঙ্গের কিছু নতুন প্রকল্প উদ্বোধন করতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এছাড়াও পাশাপাশি কিছু প্রকল্পের শিলান‍্যাস করতে পারেন তিনি। বিধানসভা নির্বাচনের দিকে লক্ষ্য রেখে রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দল সাংগঠনিক দিক থেকে শক্তিশালী হওয়ার চেষ্টা করছে। একাধিক কর্মসূচি নিতে চলেছে তারা। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই জেলা সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

চলতি পরিস্থিতিতে এই করোনা আবহে এর আগে এখনো পর্যন্ত একবারও রাজ্য সফরে যেতে পারেননি মমতা। তবে নবান্ন থেকে রাজ্যের প্রত্যেকটি জেলার পরিস্থিতি নিয়ে খোঁজ নিয়েছেন। মমতা নির্দেশ দিয়েছিলেন জেলার জেলাশাসক প্রয়োজনীয় বিষয়ে হস্তক্ষেপ করবেন। তিনি জানান সেপ্টেম্বর মাস থেকেই জেলা সফর শুরু করবেন। এই উত্তরবঙ্গে তার গত সপ্তাহেই আসার কথা ছিল।তবে তা বাতিল হয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: